রাজ্যে নির্বাচনী প্রচার শুরু রাহুলের, একযোগে আক্রমণ বিজেপি-তৃণমূল ও সিপিএমকে

মালদার চাঁচলে জনসভা থেকে একযোগে বিজেপি-তৃণমূল ও সিপিএমকে আক্রমণ করে রাজ্যে নির্বাচনী প্রচার শুরু করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। শনিবার এ রাজ্যে তাঁর প্রথম নির্বাচনী জনসভায় রাহুল বলেন, বিজেপি, আরএসএস মিলে বিদ্বেষ ও ঘৃণার আবহ তৈরি করছে দেশজুড়ে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দিন-রাত তাঁর ভাষণে মিথ্যে কথা বলে চলেছেন বলে অভিযোগ রাহুল গান্ধীর। তাঁর কথায়, মোদীর প্রতিশ্রুতি মতো বছরে দু কোটি কর্মসংস্থাও হয়নি, প্রত্যেক ভারতীয়র ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১৫ লক্ষ টাকাও ঢোকেনি। বরং ধনীদের পকেট ভরে দিয়েছেন প্রধানমন্ত্রী। রাফাল ইস্যুতে একযোগে নরেন্দ্র মোদী ও অনিল আম্বানীকে কটাক্ষ করেন তিনি।
পাশাপাশি, শনিবার তাঁর ভাষণে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও কটাক্ষ করেন কংগ্রেস সভাপতি। এ রাজ্যে বিজেপি বিরোধী জোটে তৃণমূল একাই লড়ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সূত্র ধরেই মমতাকে কটাক্ষ করে রাহুল বলেন, একজন পুরো বাংলা চালান, যা মনে আসে তাই করেন। মোদী বা মমতা কেউই বেকারদের বা কৃষকদের কথা ভাবেননি বলে তীব্র আক্রমণ রাহুলের। তিনি বলেন, এই রাজ্যের মানুষ অনেক অত্যাচার সয়েছেন বাম জমানায়। একই অত্যাচার সহ্য করছেন মমতার আমলেও। রাহুলের কথায়, তখন একটা সংগঠন সরকার চালাতো, আর এখন একজন ব্যক্তি একাই সরকার চালান।
চাঁচলের জনসভা থেকে সদ্য কংগ্রেস ত্যাগ করে তৃণমূল শিবিরে যোগ দেওয়া মৌসম বেনজির নুরকে নাম না করে একহাত নিয়ে কংগ্রেস সভাপতি বলেন, মালদায় কংগ্রেসের পুরনো প্রার্থী প্রতারণা করেছেন।

Comments
Loading...