আগামী দু’দিন রাজ্যে বৃষ্টি, আর্দ্রতাজনিত অস্বস্তি থেকে মিলবে সাময়িক রেহাই, জানাল হাওয়া অফিস

আগামী ২৪ ঘণ্টায় সারা রাজ্যে ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের তুলনায় উত্তরবঙ্গের জেলাগুলিতে বেশি বৃষ্টির সম্ভাবনা। হিমালয়ের পাদদেশ এলাকায় অবস্থান করছে মৌসুমী অক্ষরেখার পূর্বাংশ। উত্তরবঙ্গ থেকে আসাম হয়ে মনিপুর পর্যন্ত বিস্তৃত এই অক্ষরেখা। এর প্রভাবে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে বঙ্গোপসাগর থেকে। যার জেরে মঙ্গলবার রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আলিপুর আবহাওয়া দফতর বলছে, আগামী ২ দিন জেলায় জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে।

মঙ্গলবার সকাল থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে শুরু হয়েছে বৃষ্টি। তবে উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কালিম্পং ও আলিপুরদুয়ারে হলুদ সর্তকতা জারি করেছে হাওয়া অফিস। মিলবে আর্দ্রতাজনিত অস্বস্তি থেকে সাময়িক মুক্তি। এছাড়া কলকাতা, হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, দুই বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বীরভূম, মুর্শিদাবাদে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে।

কলকাতায় এদিন আকাশ মূলত মেঘলা থাকছে। রাতের দিকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৫৮ থেকে ৯৬ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে নয় মিলিমিটার।

হাওয়া অফিস সূত্রে খবর, আগামী ২৪ ঘণ্টায় ঝোড়ো হাওয়া বইবে উত্তর রাজস্থান, পঞ্জাব হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি এবং পশ্চিম উত্তরপ্রদেশে। সিকিম, অসম এবং মেঘালয়েও ভারী বৃষ্টি হতে পারে। বুধবার থেকে ওড়িশা, কর্ণাটক, তামিলনাড়ু, পুদুচেরি ও কেরালাতে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

Comments
Loading...