‘যেখানেই যাই ডোমজুড় থেকেই ভোটে দাঁড়াব’, প্রজাতন্ত্র দিবসে ঘোষণা রাজীবের

৩১ জানুয়ারি হাওড়ায় সভা করবেন অমিত শাহ

সদ্য মন্ত্রিত্ব থেকে ইস্তফা দিয়েছেন বনমন্ত্রী রাজীব ব্যানার্জি। এবারে প্রাক্তন মন্ত্রীর ঘোষণা ‘যেখানে যাই ডোমজুড় থেকেই ভোটে দাঁড়াব’। 

২৬ জানুয়ারি ডোমজুড়ে প্রজাতন্ত্র দিবস উপলক্ষে পদযাত্রায় উপস্থিত ছিলেন রাজীব ব্যানার্জি। সেখান থেকেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা বলেন তিনি। আর এই প্রেক্ষিতেই প্রশ্ন উঠছে, কোন দলের হয়ে ভোটে দাঁড়াবেন তৃণমূল বিধায়ক? 

বেশ কিছুদিন ধরেই বেসুরো বাজছেন সদ্য প্রাক্তন বনমন্ত্রী রাজীব ব্যানার্জি। গত ৫ ডিসেম্বর একটি অরাজনৈতিক মঞ্চ থেকে প্রথম রাজীব ব্যানার্জীকে বেসুরো শোনা যায়। দলের একাংশের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে সেদিন তিনি বলেন দলে স্থাবকদের জায়গা প্রথম সারিতে, তিনি স্থাবকতা করেন না তাই পিছিয়ে। আর রাজীবের এহেন কটাক্ষের পরেই নড়েচড়ে বসে শাসক দল। শুভেন্দুর মত তাঁকে ঘিরেও দলবদলের জল্পনা চলছে। তৃণমূলের মহাসচিব পার্থ চ্যাটার্জি দফায় দফায় তাঁর সঙ্গে বৈঠক করলেও কাজে দেয়নি। ১২ জানুয়ারি ফেসবুক লাইভে দলের একাংশের বিরুদ্ধে পুনরায় নিজের ক্ষোভ প্রকাশ করেন। তিনি কাজ করতে পারছেন না বলেও অভিযোগ করেন। দল বদলের জল্পনাকে আরো তীব্র করে গত ২২ জানুয়ারি মন্ত্রিত্ব থেকে ইস্তফা দিয়েছেন রাজীব ব্যানার্জি। প্রাক্তন মন্ত্রীর ২৬ তারিখের এহেন মন্তব্যে ফের জল্পনা দেখা দিয়েছে। ইতিমধ্যেই রাজীবকে বিজেপিতে আমন্ত্রণ জানিয়ে রেখেছে রাজ্য বিজেপি নেতৃত্ব।   

আগামী ৩১ জানুয়ারি হাওড়ায় সভা করবেন অমিত শাহ। তাহলে কি সেদিনই গেরুয়া শিবিরে যোগ দেবেন ডোমজুড়ের তৃণমূল বিধায়ক?

Comments
Loading...