প্রিয়াঙ্কার পর এবার কি রাজনীতিতে রবার্ট বঢ়রা? জল্পনা শুরু ফেসবুক পোস্টকে কেন্দ্র করে

রবিবার প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী রবার্ট বঢ়রার একটি ফেসবুকে পোস্ট নিয়ে জল্পনা তৈরি হয়েছে তাঁর প্রত্যক্ষ রাজনীতিতে যোগ দেওয়া নিয়ে। আর সোমবার রবার্ট বঢ়রাকে রাজনীতিতে স্বাগত জানিয়ে পোস্টার পড়ল উত্তর প্রদেশের মোরাদাবাদে। মোরাদাবাদ যুব কংগ্রেসের পক্ষ থেকে প্রচারিত ওই পোস্টারে লেখা রয়েছে, ‘রবার্ট বঢ়রাজি, মোরাদাবাদ লোকসভা কেন্দ্র থেকে লড়ার জন্য আপনাকে স্বাগত জানাই।’ পোস্টারে রবার্টের ছবি ব্যবহার করা হয়েছে। পোস্টারের ঠিক বাম দিকে রয়েছে কংগ্রেস নেত্রী ও রবার্টের শাশুড়ি সনিয়া গান্ধীর ছবি। আর ডানদিকে ছাপানো হয়েছে কংগ্রেস সভাপতি তথা রবার্ট বঢ়রার শ্যালক রাহুল গান্ধীর ছবি।
সূত্রের খবর, রবার্ট বঢ়রা ইচ্ছেতেই ওই পোস্টারগুলি লাগানো হয়েছে মোরাদাবাদ অঞ্চলজুড়ে।
কিছুদিন আগেই উত্তর প্রদেশের পূর্বাংশের কংগ্রেসের সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী বঢ়রা। দায়িত্ব পেয়েই জোরকদমে নির্বাচনী প্রচার ও ভোটের প্রি প্ল্যানিং শুরু করে দিয়েছেন প্রিয়াঙ্কা। অন্যদিকে, আর্থিক তছরূপের অভিযোগে প্রিয়াঙ্কার স্বামী, ব্যবসায়ী রবার্ট বঢ়রাকে দফায় দফায় জেরা করছে ইডি। আর এই আবহেই রবিবার একটি ফেসবুক পোস্ট করেন রবার্ট বঢ়রা। পোস্টে লেখেন, বহু বছর ধরে তিনি কংগ্রেসের হয়ে নির্বাচনী প্রচারের কাজ করেছেন, আর তাতে মানুষের জন্য কিছু করার তাগিদ অনুভব করেছেন। রবার্ট আরও লেখেন, ‘বহু বছরের এই অভিজ্ঞতা এবং শিক্ষাকে নষ্ট হতে দেওয়া যায় না, ভাল কাজে ব্যবহার করতে হবে’, আর তাঁর বিরুদ্ধে মামলার পরিপ্রেক্ষিতে রবার্ট লেখেন, সমস্ত অভিযোগের নিষ্পত্তির পরই, মানুষের জন্য কিছু করতে উৎসর্গ করবেন নিজেকে।
তাঁর এই ফেসবুক পোস্টের পরই জল্পনা ছড়ায় স্ত্রীর পর এবার রাজনীতির ময়দানে নামতে চলেছেন বঢরাও। তাঁর বিরুদ্ধে জমি সংক্রান্ত যে আর্থিক দুর্নীতি অভিযোগ উঠেছে, তাকে বারবারই রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে অভিযোগ করে আসছেন প্রিয়াঙ্কার স্বামী। আর বর্তমানে উত্তর প্রদেশের মোরাদাবাদ লোকসভা কেন্দ্রটি বিজেপির শক্ত ঘাঁটি বলে পরিচিত। সেখান থেকেই আসন্ন নির্বাচনে লড়ে কি বিজেপিকে জবাব দিতে চাইছেন রবার্ট বঢ়রা? চড়ছে জল্পনার পারদ।

Comments
Loading...