Lockdown: ৫ দিনে দেশের ২৫ শহরে প্রায় সাড়ে ৬ লক্ষ খাবারের প্যাকেট বিলি করল প্রশান্ত কিশোরের সংস্থা আই-প্যাক

গত পাঁচদিনে লকডাউনে বন্দি দেশের ২৫ টি শহরের পরিযায়ী শ্রমিক ও গরিব মানুষদের হাতে প্রায় সাড়ে ৬ লক্ষ মিল তুলে দিল নির্বাচনী স্ট্র‍্যাটেজিস্ট প্রশান্ত কিশোরের সংস্থা আই-প্যাক।
গত ৫ এপ্রিল থেকে ‘সব কি রসোই’ কর্মসূচির মাধ্যমে শহরে শহরে খাবার পৌঁছে দিচ্ছে ইন্ডিয়ান পলিটিকাল অ্যাকশন কমিটি (I-PAC)। গত চারদিনে ৬৫ টি অস্থায়ী রান্নাঘর, ১০৫ টি স্বেচ্ছাসেবী সংস্থার সহায়তায় ২৫ টি শহরের প্রায় ৫২০ টি জায়গায় খাবার বিলি করেছে প্রশান্ত কিশোরের সংস্থা। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত ১৫ লক্ষ মিল মানুষের হাতে পৌঁছে দেওয়া তাদের লক্ষ্য বলে জানিয়েছে আই-প্যাক।
শুধুমাত্র বুধবার দেশের ২৬ টি শহরে ১ লক্ষ ৪৪ হাজার ৫৬২ টি খাবারের প্যাকেট পৌঁছে দেওয়া হয়েছে বলে জানায় আই-প্যাক। আর পাঁচদিনে ৬ লক্ষ ৫৫ হাজার ৩০৩ টি মিল নিয়ে স্বেচ্ছাসেবীরা দেশের নানা প্রান্তে পৌঁছে যায় তারা।
প্রসঙ্গত, করোনা মহামারির কারণে যে সব মানুষ অন্নসংস্থান করতে পারছেন না, তাঁদের ১০ দিনে অন্তত ১৫ লক্ষ খাবার সরবরাহের টার্গেট নিয়েছে আই-প্যাক।এর জন্য প্রতিদিন ‘সব কি রসোই’ এর মাধ্যমে দেড় লক্ষের মতো খাবারের প্যাকেট পৌঁছে দেবে তারা।
করোনাভাইরাসের জেরে খাবার তৈরি থেকে সেগুলি প্যাকেট বন্দি করে মানুষের হাতে তুলে দেওয়া, এই তিন দফায় পরিষ্কার পরিচ্ছন্নতার দিকে বাড়তি নজর দেওয়া হচ্ছে। সেই সঙ্গে লকডাউনের সময় সরকারি গাইডলাইন মেনে যাতে এই কর্মসূচি সফল করা যায় তার যাবতীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানায় আই-প্যাক। মিল তৈরি ও বিলির জন্য এক হাজারের বেশি কর্মী ও স্বেচ্ছাসেবী কাজ করেছে তারা।
এই উদ্যোগে সামিল হতে বা যে কোনও তথ্যের জন্য [email protected] এ ই-মেল করতে পারেন যে কেউ। এছাড়া ৬৯০০৮ ৬৯০০৮ নম্বরেও যোগাযোগ করা যাবে।

Comments
Loading...