আর মাত্র কয়েক মাসের মধ্যেই চালু হতে চলেছে শিয়ালদা মেট্রো

এবার মেট্রো পরিষেবা হবে আরও সহজ। আর কয়েক মাসের মধ্যেই শিয়ালদার সঙ্গে যুক্ত হতে চলেছে ইস্ট-ওয়েস্ট মেট্রো। শিয়ালদা থেকে মেট্রো পরিষেবা চালু হলে, অনেকটা ভিড় কমবে বিধাননগর ও শিয়ালদা স্টেশনে। যাত্রী চলাচল শুরু হতে পারে শীঘ্রই। রাজ্যের মেট্রো রেল বিভাগ জানিয়েছে, আগামী বছর অগাস্ট মাসের মধ্যেই শিয়ালদা স্টেশন থেকে পুরোদমে চালু হয়ে যাবে মেট্রো পরিষেবা।

বর্তমানে চালু হয়ে গেছে ফুলবাগান মেট্রো। আপাতত কাজ চলছে শিয়ালদা লাইনে। সামনের বছর অগাস্টের মধ্যেই সম্পূর্ণভাবে পরিষেবা চালু হয়ে যাবে বলে আশাবাদী মেট্রো কর্তারা। শিয়ালদা মেট্রো চালু হয়ে গেলে কিছুটা মুক্তির নিঃশ্বাস ফেলবেন সল্টলেক ও নিউটাউনে যাত্রীরা। রাস্তায় ট্রাফিক জ্যামও কম হবে। শিয়ালদা মেট্রো চালু হলে যাত্রীদের যেতে হবে না আর দমদমে। ফলে দমদম মেট্রোর ভিড়ও কমবে। মেট্রো রেল বিভাগের কর্তারা জানিয়েছেন, এই লাইনে দিনে ৬০ হাজারের বেশি যাত্রী চলাচল করতে পারবে। মেট্রোর সংখ্যাও বাড়ানো হবে এই লাইনে।

শিয়ালদা স্টেশনের পাশ দিয়েই কাজ চলছে মেট্রো সুড়ঙ্গের। যদিও এখনও পুরোপুরি শেষ হয়নি সেই কাজ। জানা যাচ্ছে অগাস্টের মধ্যে সম্পূর্ণ কাজ শেষ না হলে, দুই ভাগে ভাগ করে দেওয়া হবে শিয়ালদা স্টেশনকে। একটা অংশও বন্ধ রেখে যাত্রীদের জন্য খুলে দেওয়া হবে আরেকটি অংশ। উল্লেখযোগ্য, করোনার কারনণে সেই মার্চ মাস থেকে বন্ধ লোকাল ট্রেন। তবে আগামী বুধবার খুলতে চলেছে লোকাল ট্রেন। স্বাভাবিকভাবেই ট্রেনে হবে ভিড়, তাই সংক্রমনের আশঙ্কা করছেন অনেকেই।

Comments
Loading...