ভোটের মুখে শিলিগুড়িতে বামে-দ্বন্দ্ব! দল ছাড়লেন যুব নেতা শংকর ঘোষ     

শংকরের পদত্যাগের পরেই তাঁর ভবিষৎ রাজনৈতিক জীবন নিয়ে জল্পনা শুরু হয়

দলের মধ্যে এক নায়কতন্ত্র কায়েমের অভিযোগ এনে সিপিএম ছাড়লেন শিলিগুড়ির বাম যুব নেতা শংকর ঘোষ। নিজের ক্ষোভ জানিয়ে কয়েকটি প্রশ্ন করে মঙ্গলবার দলীয় নেতৃত্বকে চিঠি দিয়েছিলেন শংকর। ২৪ ঘন্টা কেটে গেলেও উত্তর না পেয়ে পদত্যাগ করার সিদ্ধান্ত নেন তিনি। বুধবার দীর্ঘ তিন দশকের বাম রাজনীতির সঙ্গে সম্পর্ক ত্যাগ করলেন শিলিগুড়ির সিপিএমের যুব মুখ। ক্ষোভ প্রশমনে অশোক ভট্রাচার্য সহ সিপিএম জেলা নেতৃত্ব তাঁর বাড়িতে যান, তবে তাতে বরফ গলেনি। অবেশেষে দল থেকে বহিষ্কার করা হয় শংকর ঘোষকে।  

সদ্য প্রাক্তন সিপিএমের জেলা সম্পাদকমন্ডলীর সদস্য শংকর জানান,পার্টিতে প্রশ্ন করার অধিকার নেই, তিন চার বছর ধরেই মানসিক যন্ত্রণায় ভুগছিলাম। দলে যুব নেতাদের গুরুত্ব দেওয়া হয়না বলে অভিযোগ করেন তিনি।  

[আরও পড়ুন- রত্না-শোভন, সৌমিত্র-সুজাতার পর কৌশানি-বনি, বঙ্গ ভোটে ভিন্ন পথে মিয়াঁ-বিবি]

দলের জেলা কমিটির সম্পাদক জীবেশ সরকার বলেন,  ওঁর কোনও অভিযোগ থাকলে সেটা দলের অন্দরে বলতে পারতেন। প্রকাশ্যে বলে দলের শৃঙ্খলা ভেঙেছেন।  

শংকরের পদত্যাগের পরেই তাঁর ভবিষৎ রাজনৈতিক জীবন নিয়ে জল্পনা শুরু হয়।  এই বিষয়ে জিজ্ঞেস করা হলে তাঁর রহস্যময় উত্তর, রাজনৈতিক সন্ন্যাস নিয়ে পাড়ার ছেলে হয়ে থাকতে পারি, আবার সক্রিয় রাজনীতিতেও ফিরতে পারি। রাজনীতিতে ফিরলেও কোন শিবিরের হয়ে মাঠে নামবেন তা এখনও স্পষ্ট করেননি যুব নেতা।       

                         

Comments
Loading...