পাখির চোখ ২০২৪; দলের সংসদীয় কমিটির চেয়ারপার্সন হচ্ছেন মমতা ব্যানার্জি

এবার খাতায় কলমে ফের একবার জাতীয় রাজনীতিতে পা রাখলেন তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি।

শুক্রবার দলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন ও সুখেন্দু শেখর রায় সাংবাদিক বৈঠক করে ঘোষণা করেন সর্বভারতীয় সভানেত্রীর পাশাপাশি মমতা ব্যানার্জিকে তৃণমূলের সংসদীয় কমিটির চেয়ারপার্সন করা হয়েছে। তাঁরা জানান, বৃহস্পতিবার দিল্লিতে দলের সব সাংসদদের নিয়ে বৈঠকে এই প্রস্থাব পাশ করা হয়।

এবার থেকে সংসদের দুই কক্ষে দলের সাংসদের আনুষ্ঠানিকভাবে লড়াইয়ের রূপরেখা তৈরি করবেন মমতা ব্যানার্জি। ২০২৪ এর লোকসভা ভোটের প্রেক্ষিতে এই সিধান্ত রাজনৈতিক ভাবে অত্যন্ত তাৎপর্পূর্ণ বলে মনে করছেন পর্যবেক্ষকদের একাংশ।

বাদল অদিবেশনের শুরু থেকেই বিজেপির বিরুদ্ধে তীব্র আক্রমণের পথে হেঁটেছে তৃণমূল। জ্বালানির মূল্য বৃদ্ধি, ফোনে আড়িপাতা কাণ্ডে তৃণমূল সাংসদের বিক্ষোভ নজর কেড়েছে অনেকের। আর এই আবহে তৃণমূলের এই সিদ্ধান্ত নিয়ে জোর আলোচনা শুরু হয়েছে।

উল্লেখ্য ২৬ তারিখ দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ-এর পাশাপাশি একাধিক বিরোধী শিবিরের নেতৃত্বের সঙ্গে বৈঠক করার কথা তৃণমূল সুপ্রিমোর। সেক্ষত্রে খাতায় কলমে এই নতুন পদাধিকার বলে সংসদে কক্ষে প্রবেশ অবাধ হয়ে যাবে তৃণমূল নেত্রীর।

২১ জুলাই-এর মঞ্চ থেকেই ২০২৪ এর লড়াইয়ের কার্যত সুর বেঁধে দিয়েছেন তৃণমূল নেত্রী। দিল্লি থেকে বিজেপিকে ক্ষমতাচ্যুত করাই যে তাঁর একমাত্র লক্ষ্য একথা ফের একবার ঘোষণা করেছেন। সব মিলিয়ে ২৪ এর লড়াইয়ে তৃণমূল যে আটঘাট বেঁধে নামছে তা এদিন মমতা ব্যানার্জির নয়া পদ প্রাপ্তিতে স্পষ্ট।

Comments
Loading...