রত্না-শোভন, সৌমিত্র-সুজাতার পর কৌশানি-বনি, বঙ্গ ভোটে ভিন্ন পথে মিয়াঁ-বিবি

বাংলার অন্যান্য ভোটের থেকে ধারে ভারে এক্কেবারে আলাদা একুশের বিধানসভা ভোট

২৭ মার্চ বাংলায় প্রথম দফার ভোট। উত্তেজনা তুঙ্গে। বাংলার অন্যান্য ভোটের থেকে ধারে ভারে এক্কেবারে আলাদা একুশের বিধানসভা ভোট। এবারের ভোটের অন্যতম বৈশিষ্ট ‘গৃহ দাহ’।

তৃণমূল একুশের ভোটে প্রার্থী করেছে রত্না চ্যাটার্জি, সুজাতা মন্ডল খাঁকে। এক সময় মমতার ঘনিষ্ঠ তথা প্ৰাক্তন মেয়র শোভন চ্যাটার্জির স্ত্রী রত্না চ্যাটার্জি ভোটে লড়বেন বেহালা পূর্ব কেন্দ্র থেকে। অন্যদিকে বিজেপি সাংসদ তথা যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁয়ের স্ত্রী সুজাতা মন্ডল খাঁকেও তৃণমূল প্রার্থী করেছে। লোকসভা ভোটের আগে পর্যন্ত মমতা ব্যানার্জির কট্টর বিরোধী হিসেবে পরিচিত সুজাতা খাঁ এবারে ভোট লড়বেন ঘাসফুল চিহ্নে। তালিকাটা হয়তো এখানেই শেষ হতে পারত। বুধবার বিজেপিতে যোগ দিয়েছেন অভিনেতা বনি সেনগুপ্ত। বনির মা পিয়া সেনগুপ্ত, এবং ঘনিষ্ঠ বন্ধু কৌশানি মুখার্জি কয়েকদিন আগেই তৃণমূলে যোগ দিয়েছেন। কৌশানি এবারে কৃষ্ণনগর উত্তরের তৃণমূল প্রার্থী। তৃণমূলের এই কনিষ্ঠতম প্রার্থী যখন ভোটের প্রচারে কৃষ্ণনগর চষে বেড়াচ্ছেন, বনি তখন বিজেপির হেস্টিংস অফিসে পদ্ম পতাকা হাতে তুলে নিচ্ছেন। মা ও ঘনিষ্ঠ বান্ধবীর পাশাপাশি বনির এক সময়ের মেন্টর পরিচালক রাজ চক্রবর্তীও এবার বারাকপুর কেন্দ্রে তৃণমূল প্রার্থী।

[আরও পড়ুন- MAMATA INJURY: হামলার পূর্বাভাস ছিল তা BJP সাংসদের পোস্টেই স্পষ্ট! কমিশনে বিস্ফোরক অভিযোগ তৃণমূলের]

ছেলের বিজেপিতে যোগ দেওয়া প্রসঙ্গে পিয়া সেনগুপ্তকে জিজ্ঞেস করা হলে তিনি জানান বনির এই সিদ্ধান্তে তিনি বেশ অবাক! তবে রাজনীতি মা ছেলের সম্পর্কে কোনও প্রভাব ফেলবে না বলেও জানিয়েছেন পিয়া।

রত্নার প্রার্থী হওয়া নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে শোভন জানান তাঁর ইচ্ছে বিজেপি তাঁকে বেহালা পূর্ব থেকে প্রার্থী করুক। এই প্রবণতা দেখে সিনেমা প্ৰেমীদের একাংশের কৌতহল বিজেপি আবার বনিকে কৌশানির বিরুদ্ধে কৃষ্ণনগর উত্তর থেকে প্রার্থী করবে নাতো? সবমিলিয়ে একুশের হাইভোল্টেজ ভোটে ‘গৃহ যুদ্ধ’ এক অন্য মাত্রা পেয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

Comments
Loading...