নারদ কাণ্ডের পরই দলের সঙ্গে দূরত্ব তৈরি, অবশেষে বিজেপিতে শোভন, যোগ দিচ্ছেন বৈশাখীও

অবশেষে বিজেপিতে যোগ দিচ্ছেন কলকাতার প্রাক্তন মেয়র তথা রাজ্যের মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়। বুধবার দিল্লির বিজেপি সদর দফতরে বিজেপিতে আনুষ্ঠানিকভাবে যোগদান করার কথা শোভন চট্টোপাধ্যায়ের। মঙ্গলবার বিধানসভার স্ট্যান্ডিং কমিটি থেকে পদত্যাগের পরই রাতে বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দিল্লি যান তিনি। বৈশাখী বন্দ্যোপাধ্যায়ও বিজেপিতে যোগ দেবেন।
লোকসভা ভোটের পর শোভন চট্টোপাধ্যায়কে ফের তৃণমূলের সঙ্গে যুক্ত করতে চেয়েও ব্যর্থ হয়েছেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম থেকে দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। জল্পনা তৈরি হয়েছিল শোভনের বিজেপিতে যোগদান নিয়ে। অবশেষে এদিন বিজেপিতে যোগ দেবেন শোভন চট্টোপাধ্যায়। গত বছরের নভেম্বর মাসে কলকাতা মেয়রের পদ ইস্তফা দেওয়ার পর দলের সঙ্গে দূরত্ব তৈরি করেন শোভন। মন্ত্রিসভা থেকেও ইস্তফা দেন তিনি। সাধারণ বিধায়ক এবং কাউন্সিলার হিসেবে দলে থেকে যান শোভন চট্টোপাধ্যায়। কিছুদিন আগেই শোভনের গোলপার্কের ফ্ল্যাটে গিয়েছিলেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। শোভন এবং বৈশাখীর সঙ্গে দীর্ঘ বৈঠক করেন তিনি। কিন্তু তাতেও বরফ গলেনি। মঙ্গলবারই বিধানসভার স্ট্যান্ডিং কমিটি থেকে ইস্তফা দেন শোভন চট্টোপাধ্যায়।
নারদা কাণ্ডে সিবিআই ডাকার পরই শোভনের সঙ্গে আস্তে আস্তে দলের দূরত্ব বাড়তে শুরু করেছিল। বৈশাখী বন্দ্যোপাধ্যায় তাঁকে আইনি লড়াই করতে সাহায্য করেছেন এবং বিপদের সময় পাশে ছিলেন, এই বক্তব্যে অনড় শোভন দূরত্ব বাড়ান দলের সঙ্গে। গত দু’বছর ধরেই দলের সঙ্গে ঠান্ডা-গরম সম্পর্ক ছিল শোভনের।

Comments
Loading...