স্বাস্থ্যের কারণে জামিন পেয়ে ভোটে লড়ছেন! সাধ্বী প্রজ্ঞার ভোটে লড়া রুখতে আদালতে মালেগাঁও বিস্ফোরণের নিহতের বাবা

এবারের লোকসভা নির্বাচনে মধ্য প্রদেশের ভোপাল কেন্দ্র থেকে বিজেপির টিকিটে প্রার্থী হয়েছেন মালেগাঁও বিস্ফোরণ কাণ্ডে অন্যতম অভিযুক্ত এবং বর্তমানে জামিনে মুক্ত সাধ্বী প্রজ্ঞা ঠাকুর। ভোটের ময়দানে স্বাধ্বী প্রজ্ঞার এই নির্বাচনী লড়াই আটকাতে এবার আদালতের দারস্থ হলেন মালেগাঁও বিস্ফোরণের নিহত সৈয়দ আজহার নিশার আহমেদের বাবা নিশার আহমেদ সৈয়দ বিলাল। বৃহস্পতিবার মুম্বইয়ের বিশেষ এনআইএ কোর্টে এই আবেদন দায়ের করেছেন তিনি।
আদালতের করা এই আবেদনে নিশার আহমেদ সৈয়দ বিলাল লিখেছেন, স্বাস্থ্যের খারাপ অবস্থার দোহাই দিয়ে আদালত থেকে জামিন পেয়েছেন সাধ্বী প্রজ্ঞা। কিন্তু তাঁর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত প্রমাণ করছে যে তিনি সম্পূর্ণ সুস্থ আছেন। আবেদনে তিনি আরও জানিয়েছেন, গ্রীষ্মের এই তীব্র দাবদাহে যখন সাধ্বী প্রজ্ঞা প্রচার করতে পারছেন, তার মানে এটা প্রমাণিত যে তিনি শারীরিকভাবে সুস্থ এবং বিষয়টি নিয়ে তিনি আদালতকে ভুল তথ্য দিয়েছেন। এটা কার্যত আদালত অবমাননার শামিল।
জানা গেছে, আগামী ২৩ শে এপ্রিল এনআইএ কোর্টে এই আবেদনের শুনানি হবে। গোটা বিষয়ে সেদিনই আদালতে নিজেদের বক্তব্য জানাবে এনআইএ।
উল্লেখ্য, ২০০৮ সালের ২৯ সেপ্টেম্বর মহারাষ্ট্রের মালেগাঁওতে একটি মোটর সাইকেলে বোমা বিস্ফোরণে প্রাণ হারান ৬ জন। ঘটনায় আহত হন ১২ জন। সেই ঘটনায় জড়িত থাকার অভিযোগে সাধ্বী প্রজ্ঞাকে গ্রফতার করেছিল এনআইএ। কিন্তু তিনি ক্যান্সার রোগে আক্রান্ত, এই কারণে কিছুদিন আগে জামিন পান তিনি। তারপর তাঁর নির্বাচনে দাঁড়ানো একাধিক প্রশ্ন তুলেছে। তিনি যে স্বাস্থ্যের কারণে জামিন পেয়েছেন তা জানাজানি হতেই হুইল চেয়ারে নির্বাচনী কাজকর্ম শুরু করেছেন তিনি।

Comments
Loading...