সাংবাদিকতা শেখার অনলাইন কোর্স নিয়ে আসছি আমরা। খুব তাড়াতাড়ি The Bengal Story চালু করতে চলেছে হাতে-কলমে সাংবাদিকতা শেখার দীর্ঘমেয়াদি কোর্স।

এই প্রথম সাংবাদিকতা শেখার কোনও কোর্সে কোনও সিলেবাস থাকছে না। কারণ, আমাদের বিশ্বাস, সাংবাদিকতা শেখার কোনও সিলেবাস হয় না। সাংবাদিকতাকে কোনও পাঠ্যসূচিতে বাঁধা যায় না। তাই একে প্রথাগত কোর্স না বলে ওয়ার্কশপও বলা যেতে পারে।

আসলে সাংবাদিকতা হল প্রতিদিন নতুন নতুন অভিজ্ঞতার মুখোমুখি হওয়া।একই অ্যাসাইনমেন্টে পরপর দু’দিন গিয়ে সম্পূর্ণ ভিন্ন, বিপরীত অভিজ্ঞতা হতে পারে। যেমন প্রত্যেক সাংবাদিকেরই জীবনে ঘটে অসংখ্যবার।

ময়দানে নেমে দীর্ঘ সাংবাদিকতার অভিজ্ঞতা পরবর্তী প্রজন্মের সঙ্গে সরাসরি ভাগ করে নিতেই এই কোর্সের ভাবনা।

এই কোর্স শুধু তাঁদের জন্য, যাঁরা সাংবাদিকতাটাই করতে চান। যাঁরা জানতে চান, অ্যাসাইনমেন্টের চক্রব্যূহে ঢুকে কীভাবে খবরটা নিয়ে বেরিয়ে আসতে হয়।

এই কোর্স তাঁদের জন্য, যাঁরা সংবাদপত্র, ইলেকট্রনিক মিডিয়া এবং ডিজিটাল প্ল্যাটফর্মের অপ্রকাশিত সব ঘটনার অভিজ্ঞতা সরাসরি জেনে নিজেদের সেই পর্যায়ে নিয়ে যেতে চান।

কলকাতা এবং দেশের অন্যত্র কর্মরত একাধিক সাংবাদিক তাঁদের অভিজ্ঞতা আলোচনা করবেন আপনাদের সঙ্গে। যে অভিজ্ঞতা বলে, সাংবাদিক হতে গেলে কী করা উচিত নয়!

দ্রুত অনলাইনে আসছে এই চমকপ্রদ কোর্স।

বিশদে জানতে নজর রাখুন thebengalstory.com এ

রেজিস্টার করতে মেইল করুন: storythebengal@gmail.com

 

 

 

 

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Support us

You may also like