জোড়া নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গে বৃষ্টি, চলবে আগামী ৪৮ ঘণ্টা, জানাল আবহাওয়া দফতর

বঙ্গোপসাগরে ফের জোড়া নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গে চলছে বৃষ্টি। হাওয়া অফিস জানিয়েছে, ওড়িশা সংলগ্ন উপকূলে অবস্থান করছে নিম্নচাপ। নিম্নচাপের প্রভাবে কলকাতা সহ দক্ষিণবঙ্গ জুড়ে আগামী ৪৮ ঘণ্টা মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে বুধবার থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হয়েছে। নিম্নচাপের প্রভাবে উপকূলের জেলাগুলোতে বইছে ঝোড়ো হাওয়া। দীঘা, মন্দারমণি-সহ সমুদ্র সৈকতগুলিতে জারি হয়েছে সর্তকতা। আগামী ৪৮ ঘণ্টা মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার উপর জারি হয়েছে নিষেধাজ্ঞা। এদিকে বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তিও বজায় রয়েছে। রবিবার বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে আরও একটি নিম্নচাপ। যার ফলে মঙ্গলবার পর্যন্ত জেলায় জেলায় বৃষ্টি চলবে।

রাজ্যজুড়ে ৪৮ ঘণ্টা লকডাউন আর নিম্নচাপের কারণে কার্যত স্তব্ধ কলকাতা-সহ একাধিক জেলা। বুধবার থেকেই ঝোড়ো হাওয়ার সঙ্গে জেলায় জেলায় শুরু হয়েছে বৃষ্টি। শুনশান কলকাতার রাস্তাঘাটও। শুক্রবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, হাওড়া এবং হুগলিতে। পশ্চিমের জেলাগুলিতেও ভারী বৃষ্টির পূর্বাভাস। পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া এই চার জেলায় বৃহস্পতিবার দিনভর ভারী বৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। অন্যদিকে সপ্তাহান্তে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে।

এদিন কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের ১ ডিগ্রি নীচে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৮১ থেকে ৯৭ শতাংশ।

Comments
Loading...