বুধবার থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গে জাঁকিয়ে শীত, তাপমাত্রা নামতে পারে ২-৪ ডিগ্রি

অবশেষে শীতের পরিচিত ঠান্ডার আমেজ পেতে চলেছে কলকাতাবাসী (Winter In Kolkata)। বুধবার থেকে কলকাতা ও সংলগ্ন এলাকায় তাপমাত্রা কমছে। তাপমাত্রা নেমে যেতে পারে ২-৪ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা নেমে যেতে পারে ১৫ ডিগ্রির নীচে, এমনই জানাচ্ছে আবহাওয়া দফতর।দেশের উত্তর অংশে পশ্চিমী ঝঞ্ঝা এতদিন শীতের পথে বাধা হয়ে দাঁড়িয়েছিল। সেই ঝঞ্ঝা কেটে যাওয়ায় এবার শীতের আসার পথ প্রশস্ত হচ্ছে। চলতি শীতের মরশুমে এখনও পর্যন্ত কলকাতার তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াসের নীচে নামেনি। তবে বুধবার থেকেই সর্বনিম্ন তাপমাত্রা হবে ১৫ ডিগ্রি। আগামী কয়েকদিন তাপমাত্রা এমনই থাকছে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর। তাই খাতায়-কলমে বৃহস্পতিবার থেকেই কলকাতায় (Winter In Kolkata) শীত পড়বে।
সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৮ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিক। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের চেয়ে তিন ডিগ্রি বেশি। মঙ্গলবার সকাল থেকে আকাশ আংশিক মেঘলা থাকলেও বেলার দিকে রোদ উঠেছে। সর্বনিম্ন তাপমাত্রাও ১৭ ডিগ্রিতে নেমেছে।
এতদিন শীত আসব আসব করেও না আসায় ঘরে ঘরে সর্দি, কাশি, জ্বরে ভুগছে মানুষ। বিশেষ করে ভুগছে ছোটরা। আর ভোগান্তি হচ্ছে প্রবীণদের। পাড়ায় পাড়ায় প্রাইভেট চিকিৎসকদের চেম্বারে রোগীর ভিড় বাড়ছে। মধ্য ডিসেম্বরেও কলকাতা শহরে মানুষের ঘরে রাতে অল্প করে ফ্যান চালাতে হচ্ছে, এমন দৃশ্য খুব একটা দুর্লভ নয়।

Comments
Loading...