পিকের মস্তিষ্কপ্রসূত ইয়ুথ ইন পলিটিক্সে বিপুল সাড়া, প্রথমদিনই ১০ হাজার তরুণ-তরুণী যোগ দিলেন তৃণমূলে

অন্য দল ছেড়ে তৃণমূলে যোগদান চলছেই। এরই মধ্যে নয়া কর্মসূচি ইয়ুথ ইন পলিটিক্সে সাড়া দিয়ে মমতা ব্যানার্জির দলে নাম লেখালেন রাজ্যের ১০ হাজার তরুণ-তরুণী। রবিবার থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে এই কর্মসূচি। যার প্রথম দিনেই নজরকাড়া সাড়া মিলল বলে দাবি তৃণমূল নেতৃত্বের।

রবিবার প্রথমদিন ১৪ টি জেলা থেকে ১০ হাজার তরুণ সদস্য তৃণমূলে যোগ দিয়েছেন বলে দাবি রাজ্যের শাসক দলের। কর্মসূচিতে নথিভুক্ত ৪ লক্ষ যুবক-যুবতীকে নির্বাচনী রাজনীতির আঙিনায় আনাই তৃণমূলের লক্ষ্য।

দুর্নীতি নিয়ে কড়া অবস্থানের পাশাপাশি একুশের বিধানসভা নির্বাচনকে মাথায় রেখে দলে বেশ কিছু সাংগঠনিক পরিবর্তন ঘটিয়েছেন তৃণমূল নেত্রী। সমাজে স্বচ্ছ ভাবমূর্তি সম্পন্ন তরুণ ও তরুণীদের তৃণমূলে যোগদান করাতে জোর কদমে শুরু হয়েছে ‘ইয়ুথ ইন পলিটিকস’ কর্মসূচি। তৃণমূলের নির্বাচনী স্ট্র‍্যাটেজিস্ট প্রশান্ত কিশোরের মস্তিষ্কপ্রসূত ‘ইয়ুথ ইন পলিটিকস’ এর মাধ্যমে বাংলায় তৃণমূলের হয়ে নির্বাচনী লড়াই লড়ার জন্য সদস্য সংগ্রহের কর্মসূচি নেওয়া হয়েছে। বিভিন্ন জেলাতে যোগদান কর্মসূচির আয়োজন করা হয়।

ইউথ ইন পলিটিক্স নামে প্রচার অভিযান অবশ্য আগেই শুরু করেছিলেন প্রশান্ত কিশোর। রাজনীতিতে কেরিয়ার গড়ার বার্তা দিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি পেজও খোলে তাঁর সংস্থা আইপ্যাক। সেখানে ১৮ থেকে ৩৫ বছরের যুবক, যুবতীদের রাজনীতিতে যোগ দেওয়ার আহ্বান জানানো হয়েছে। সেই সূত্রেই প্রতিদিন প্রায় চার হাজারেরও বেশি যুবক-যুবতী সেই পেজে রেজিস্ট্রেশন করেছেন। এখন রেজিস্ট্রেশনের সংখ্যা ছাড়িয়েছে ৪ লক্ষ।

রবিবার তাঁদেরই যোগদান কর্মসূচি হল বিভিন্ন জেলায়। প্রথমদিন ১৪ টি জেলা থেকে ১০ হাজার তরুণ সদস্য তৃণমূলে যোগ দিয়েছেন বলে দাবি দলের। কোথাও ৫০০, কোথাও ১০০০, কোথাও ৩০০ জন, এভাবে প্রথমদিনেই ১০ হাজার সদস্য যোগদান করায় এই কর্মসূচি নিয়ে প্রবল আত্মবিশ্বাসী তৃণমূল। দলের তরফে এক প্রেস বিবৃতি জারি করে বলা হয়েছে, কাজ করতে উৎসুক এই উদ্যমী যুবদের প্রত্যেকেই তৃণমূল কংগ্রেসের সঙ্গে তাঁদের রাজনৈতিক সফর শুরু করার ইচ্ছাপ্রকাশ করেছেন। রবিবারের অনুষ্ঠানে তাঁরা শিশির অধিকারী, জ্যোতিপ্রিয় মল্লিক, মহুয়া মৈত্র ও লক্ষ্মীরতন শুক্লার মতো তৃণমূলের নেতাদের সঙ্গে কথোপকথনের সুযোগ পান। বিবৃতিতে লেখা হয়, আগামী প্রজন্মের প্রতি সর্বদা দায়বদ্ধ থেকেছে তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্রেসের বিশ্বাস ইয়ুথ ইন পলিটিক্সে যাঁরা নিজেদের নথিভুক্ত করেছেন, তাঁরা সঠিক একটি মঞ্চ পাবেন। সব মিলিয়ে একুশের বিধানসভা ভোটের লড়াইয়ে বিজেপি যাতে এক ইঞ্চি জমিও না পায় তার জন্য আঁটঘাঁট বেঁধে লড়াইয়ে ঝাঁপাচ্ছে তৃণমূল।

Comments
Loading...