নিমতিতা বিস্ফোরণ কাণ্ডে গ্রেফতার এক বাংলাদেশী

নিমতিতা বিস্ফোরণ কাণ্ডে গ্রেফতার এক বাংলাদেশী। বিস্ফোরণে জঙ্গিযোগ রয়েছে কিনা তদন্ত শুরু করেছে সিআইডি। সিআইডি সূত্রের খবর, ধৃত বাংলাদেশীর নাম শেখ নাসিম। তাকে জেরা করে আরও তথ্য সংগ্রহের চেষ্টা চলছে। নাসিমকে জিজ্ঞাসাবাদ নিয়ে বুধবার সাংবাদিক বৈঠক করবেন সিআইডি আধিকারিকরা।

বিস্ফোরণের কয়েক দিন আগে থেকেই শেখ নাসিম নিমতিতা স্টেশনে ঘোরাঘুরি করছিল। সেইসময় স্টেশনের নিরাপত্তা কতটা রয়েছে, তা জেনে নেয় নাসিম বলে ধারণা গোয়েন্দাদের। স্টেশনের বাইরে হকারের কাজ করত সে। সেইকারণেই স্টেশনের প্রতিটি খবর তার জানা ছিল।

[আরও পড়ুন- কোন ধারায় গ্রেফতার জানিয়ে রাকেশের বাড়িতে নোটিস কলকাতা পুলিশের]

গত ১৭ ফেব্রুয়ারি রাতে কলকাতা আসার জন্য মুর্শিদাবাদের নিমতিতা স্টেশনে ট্রেন ধরতে গিয়েছিলেন রাজ্যের শ্রম দফতরের প্রতিমন্ত্রী জাকির হোসেন। মন্ত্রী যখন স্টেশন চত্বরে ঢোকেন, তখন আচমকাই ২ নম্বর প্ল্যাটফর্মে বোমা বিস্ফোরণ হয়। মন্ত্রীর গাড়ি লক্ষ্য করে বোমা ছোঁড়া হয় বলে। বোমার আঘাতে গুরুতর জখম হন জাকির হোসেন। বিস্ফোরণে জখম হন বেশ কয়েকজন তৃণমূল কর্মী। জাকিরের হাতের একটি আঙুল এবং বাঁ পা ক্ষতিগ্রস্ত হয়। তাঁকে বাঁচাতে গিয়ে নাসিবুল শেখ নামে আরও এক যুবকের হাত ও পা নষ্ট হয়ে যায়।

কলকাতার এসএসকেএমে চিকিৎসা চলে জাকিরের। প্লাস্টিক সার্জারি হয় তাঁর। জাকিরকে দেখতে গিয়ে পুরো ঘটনা পরিকল্পনামাফিক বলে অভিযোগ করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। রেল পুলিশকে নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে ধরেন তিনি। ঘটনার তদন্ত ভার নেয় সিআডি।

Comments
Loading...