করোনা সংক্রমিত অমিত শাহ, ভর্তি গুরুগ্রামের নার্সিংহোমে

করোনা সংক্রমিত হলেন অমিত শাহ। রবিবার বিকেলে নিজেই ট্যুইট করে এই খবর জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তাঁকে গুরুগ্রামের মেদান্ত হাসপাতালে ভর্তি করা হয়েছে। ট্যুইটে অমিত শাহ লিখেছেন, তিনি একদম ঠিক আছেন কিন্তু ডাক্তারদের পরামর্শে হাসপাতালে ভর্তি হচ্ছেন। আরও অনুরোধ, এই ক’দিনে যাঁরা যাঁরা তাঁর সংস্পর্শে এসেছেন, দয়া করে নিজেদের এক পক্ষকাল কোয়ারেন্টিন করুন।

এদিকে অমিত শাহের এই ট্যুইট আসতেই নিজেদের কোয়ারেন্টিন করার ধুম পড়ে যায়। শেষ ক’দিনে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন বাংলার এক ঝাঁক বিজেপি নেতা। মমতা সরকারের নামে নালিশ জানাতে বাংলার রাজ্যপালও দেখা করেছিলেন অমিত শাহের সঙ্গে। একে একে তাঁরা সবাই ট্যুইটে ঘোষণা করে কোয়ারেন্টিনে গিয়েছেন। গত বুধবার কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে সিলমোহর পড়ে জাতীয় শিক্ষানীতির উপর। সেই বৈঠকে প্রধানমন্ত্রীর পাশেই অমিত শাহকে বসে থাকতে দেখা গিয়েছিল। ছবিতে অবশ্য সকলকেই ফিজিক্যাল ডিসট্যান্সিং পালন করতে দেখা গিয়েছে।

৫৫ বছরের অমিত শাহ ডায়াবেটিসের সমস্যায় ভুগছেন দীর্ঘদিন। সম্প্রতি একটি অস্ত্রোপচারও হয়েছে তাঁর। করোনা পর্বের গোড়ায় সাবধানতা অবলম্বন করে নিজেকে ঘরবন্দি রেখেছিলেন মোদী মন্ত্রিসভার নম্বর টু। কিন্তু পরবর্তীতে তাঁকে দেখা যায় সক্রিয় হতে। ৫ অগাস্ট রাম মন্দিরের ভূমিপুজোয় মোদীর পাশেই থাকার কথা ছিল অমিত শাহের। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে অমিত শাহ থাকছেন না। মন্ত্রিসভার বৈঠকে অমিত শাহ হাজির ছিলেন। ফলে এখন দেখার প্রধানমন্ত্রী কিংবা অন্যান্য কোনও মন্ত্রী নিজেদের কোয়ারেন্টিন করেন কিনা।

দ্রুত অমিত শাহের সুস্থতা কামনা করে ট্যুইট করেছেন মমতা ব্যানার্জি, রাহুল গান্ধী প্রমুখ। এদিকে রবিবার রাতে ট্যুইট করে নিজে সংক্রমিত হওয়ার খবর দিয়েছেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা। অমিত শাহের মতোই তিনিও লিখেছেন, শারীরিকভাবে সুস্থ থাকলেও ডাক্তারের পরামর্শে হাসপাতালে ভর্তি হচ্ছেন। ইয়েদুরাপ্পার মেয়ে পদ্মাবতীরও রিপোর্ট পজেটিভ এসেছে বলে জানা গিয়েছে।

Comments
Loading...