অমিত শাহের তলায় রবীন্দ্রনাথ! বিতর্কের মুখে পোস্টার সরাল বিজেপি, রাজ্যজুড়ে নিন্দা

বিশ্বভারতীকে রবীন্দ্রনাথের জন্মস্থান বলে বিতর্ক তৈরি করেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। এবার সেই রবি ঠাকুরকে নিয়ে নতুন বিতর্কে জড়িয়ে পড়ল বিজেপি। 

রবিবার শান্তিনিকেতনে কর্মসূচি অমিত শাহের। সেই উপলক্ষে শাহকে স্বাগত জানিয়ে ব্যানার লাগিয়েছেন বিজেপি নেতা অনুপম হাজরা। সেই পোস্টারে দেখা যাচ্ছে রবি ঠাকুরের স্থান হয়েছে অমিত শাহের ছবির নিচে! যা নিয়ে নতুন করে বিতর্ক শুরু হয়েছে। 

বিতর্কের মুখে ওই পোস্টার সরিয়ে দেওয়া হলেও সমালোচনা অব্যাহত। রাজ্যের শিক্ষা মন্ত্রী পার্থ চ্যাটার্জি এই ঘটনার নিন্দা করে ট্যুইট করেছেন। অমিত শাহকে কটাক্ষ করে তিনি লিখেছেন, বাংলার সংস্কৃতির সঙ্গে আপনাদের বিচ্ছিন্নতা আবার প্রকাশ্যে চলে এলো। আপনি ভোটের জ্বরে এমনই মশগুল যে আমাদের পথপ্রদর্শকদের সম্মান জানানোর ব্যাপারটা পিছনের সারিতে চলে গেছে। ঠিক এই কারণেই আপনি আমাদের কাছে বহিরাগতই থেকে যাবেন। 

বিজেপি বাংলার দল নয়। তৃণমূল শুরু থেকেই এই অভিযোগ করছে। বিদ্যাসাগরের মূর্তি ভাঙ্গার ঘটনা যাকে অন্য রূপ দিয়েছে। তারপর কখনও বিরসা মুন্ডা ভেবে অন্য কারও গলায় মালা আবার কখনও রবীন্দ্রনাথের জন্মস্থান হিসেবে বিশ্বভারতীর উল্লেখ করে বিতর্কে জড়িয়েছে বিজেপি। সেই তালিকায় সর্বশেষ সংযোজন খোদ শান্তিনিকেতনে অমিত শাহের ছবির নিচে রবি ঠাকুর!  

Comments
Loading...