বিজেপির জাতীয় কর্মসমিতিতে বিশেষ গুরুত্ব বাংলাকে, মিঠুন-দীনেশের সঙ্গে রয়েছেন বেসুরো রাজীবও  

জাতীয় কর্ম সমিতি তথা ন্যাশনাল এক্সিকিউটিভ কমিটি ঘোষণা করল বিজেপি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন এই কমিটিতে পশ্চিমবঙ্গ থেকে একাধিক বিজেপি নেতৃত্বকে স্থান দেওয়া হয়েছে। তবে তালিকায় সবথেকে চমকপ্রদ নামটি বেসুরো নেতা রাজীব ব্যানার্জির। 

ডোমজুরের প্রাক্তন বিধায়ক ভোটের পরেই একাধিকবার বিজেপির বিরুদ্ধে মুখ খুলে দলকে অস্বস্তিতে ফেলেছেন। সম্প্রতি ভবানীপুরের উপনির্বাচনের আগে বিজেপিকে মমতার বিরুদ্ধে প্রার্থী না দেওয়ার পরামর্শ দিয়েছিলেন। এই আবহে রাজীবকে বিশেষ আমন্ত্রিতের তালিকায় রেখেছে বিজেপি, যা অতন্ত্য তাৎপর্যপূর্ণ ঘটনা বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

সেই সঙ্গে এক্সিকিউটিভ কমিটির সদস্য হিসেবে রয়েছেন মিঠুন চক্রবর্তী, দীনেশ ত্রিবেদী। এছাড়াও বাংলা থেকে রয়েছেন, ভারতী ঘোষ, অনির্বান গাঙ্গুলি, স্বপন দাসগুপ্ত।  

কমিটির শীর্ষে রয়েছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তালিকায় রয়েছেন  লালকৃষ্ণ আডবাণী, মুরলিমনোহর যোশী, অমিত শাহ প্রমুখ। 

রাজীব ব্যানার্জি ছাড়াও বাংলা থেকে বিশেষ আমন্ত্রিত সদস্যের তালিকায় রয়েছেন রুপা গাঙ্গুলি, সাংসদ জয়ন্ত নস্কর, বিধায়ক অশোক লাহিড়ী। কমিটির সম্পাদক পদে রয়েছেন অনুপম হাজরা। 

উল্লেখ্য, বাংলা পরাজয়ের পরেও কৈলাস বিজয়বর্গীয়দের উপরই আস্থা রেখেছেন পদ্ম শিবিরের শীর্ষ নেতৃত্ব। রাজ্য বিজেপির একাধিক নেতার আপত্তি থাকলেও পশ্চিমবঙ্গের পর্যবেক্ষক করা হয়েছে কৈলাস বিজয়বর্গী, অমিত মালব্য এবং অরবিন্দ মেননকে।  

Comments
Loading...