ভোট পরবর্তী হিংসায় বিজেপি বিধায়কদের নিরাপত্তা বাড়াতে তৎপর কেন্দ্র

রাজ্যে ভোট পরবর্তী হিংসার ঘটনায় এবার বিজেপি বিধায়কদের নিরাপত্তা দিতে তৎপর কেন্দ্র। সোমবার হেস্টিংসের বৈঠক থেকে রাজ্যে বিজেপির ৭৭ জন বিধায়ককেই কেন্দ্রীয় নিরাপত্তার দেওয়া হবে আশ্বাস দেওয়া হয়।

বিরোধী দলনেতা নির্বাচনে এদিন হেস্টিংসে বিজেপির পরিষদীয় দলের বৈঠক ছিল। সেই বৈঠকে উপস্থিত ছিলেন রবিশঙ্কর প্রসাদ, ভূপেশ যাদবদের মতন কেন্দ্রীয় নেতারা। সেই বৈঠক থেকে শুভেন্দু অধিকারীকে বিরোধী দলনেতা নির্বাচিত করা হয়। এরপর বিজেপির বিধায়করা নিজেদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। তারপরই দলের কেন্দ্রীয় নেতাদের তরফ থেকে প্রত্যেককে নিরাপত্তা দেওয়া হবে বলে জানিয়ে দেওয়া হয়।

২০০ আসনের লক্ষ্যে নেমে রাজ্যে ৭৭ আসন পেয়েছে বিজেপি। নির্বাচনের পরেই রাজ্যের বিভিন্ন প্রান্তে বিজেপি কর্মীদের ওপর হামলা চালানো হচ্ছে বলে অভিযোগ আনে বিজেপি। বিধায়কদের হিংসা কবলিত এলাকায় গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় নেতৃত্ব। বিধায়কদের অভিযোগ, ওইসব এলাকায় গেলে তাদের ওপর আক্রমণ হতে পারে। এই আশঙ্কার কথা শুনে নিরাপত্তার কথা সুনিশ্চিত করা হয় বিজেপির কেন্দ্রীয় নেতাদের তরফে।

রাজ্য সরকার প্রত্যেক বিধায়ক পিছু দু’জন ব্যক্তিগত নিরাপত্তারক্ষী দেয়৷ অতিরিক্ত হিসেবে প্রত্যেক বিধায়কের নিরাপত্তায় আরও চারজন কেন্দ্রীয় বাহিনীর জওয়ান দেওয়ার ব্যবস্থা করছে বিজেপি।

Comments
Loading...