রাজ্যে কনটেইনমেন্ট জোনের সংখ্যা বৃদ্ধি! দেখে নিন, কলকাতায় ৩১২ টি হটস্পট ঠিক কোথায়, আপনার বাড়ি তার থেকে কত দূর

সোমবার ৫ মে থেকে রাজ্যে লকডাউনের ক্ষেত্রে একাধিক নয়া নিয়ম চালু করেছে প্রশাসন। এরই মধ্যে প্রশাসনের পক্ষ থেকে প্রকাশ করা হয়েছে কনটেইনমেন্ট জোনের নয়া তালিকা। গত সপ্তাহে রাজ্যে প্রায় ৪৫০ টি কনটেইনমেন্ট জোন ছিল। সোমবার রাতে প্রশাসনের পক্ষ থেকে যে নয়া তালিকা প্রকাশ করা হয়েছে তাতে রাজ্যে মোট কনটেনইমেন্ট জোন বৃদ্ধি পেয়ে ৬০০ ছাড়িয়েছে। তার মধ্যে অধিকাংশই কলকাতায়। কলকাতায় কনটেইনমেন্টের সংখ্যা ৩১২ টি। তারপর একে একে রয়েছে হাওড়া, উত্তর ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, নদিয়া, হুগলি।
সরকার জানিয়েছে, এখন রাজ্যে রেড জোনের অন্তর্গত ৪ টি জেলা। তবে কনটেইনমেন্ট জোনগুলিতে সমস্তরকম নিষেধাজ্ঞা জারি থাকবে।
প্রশানের পক্ষ থেকে যে তালিকা প্রকাশ করা হয়েছে, তাতে দেখা যাচ্ছে উত্তর ও মধ্য কলকাতায় কোভিড সংক্রমণের মাত্রা অনেক বেশি। সবচেয়ে বেশি সংক্রমিত এলাকা কলকাতার ৭ নম্বর ওয়ার্ড। এই ওয়ার্ডে ৫৩ টি কনটেইনমেন্ট জোন রয়েছে। ৪, ৫ এবং ৬ নম্বর বরোতে ৩০ টিরও বেশি করে কনটেইনমেন্ট জোন রয়েছে।

দেখে নিন কলকাতার কনটেইনমেন্টের পূর্ণাঙ্গ তালিকা। কলকাতার ৩১২ টি কনটেইনমেন্ট জোন।

হাওড়ার হাওড়া সদর থানা, শিবপুর থানা, মালিপাঁচঘড়া থানা এবং গোলাবাড়ি থানা এলাকায় সংক্রমণ সবচেয়ে বেশি। তার মধ্যেও হাওড়া সদর এবং শিবপুরের পরিস্থিতি উদ্বেগজনক।

দেখে নিন হাওড়ার কনটেইনমেন্টের পূর্ণাঙ্গ তালিকা। হাওড়ার ৭৬ টি কনটেইনমেন্ট জোন কোনগুলি।

প্রশাসন জানিয়েছে, সোমবার রাত পর্যন্ত রাজ্যে মোট কোভিড পজিটিভ কেস ১২৫৯ টি। তার মধ্যে অ্যাক্টিভ কেস ৯০৮। সরাসরি কোভিডের কারণে মৃত্যু হয়েছে ৬১ জনের। কোভিড পজিটিভ কিন্তু অন্য রোগে (কো-মর্বিডিটি) মৃত্য হয়েছে আরও ৭২ জনের। মোট ২৫ হাজারেরও বেশি মানুষের টেস্ট হয়েছে।

Comments
Loading...