রাজস্থানে ২ আসনে এগিয়ে সিপিএম। ভাদরা এবং ডুঙ্গারগড়ে এগিয়ে কৃষক নেতা বলবান পুনিয়া এবং গিরিধারী মাহিয়া

কংগ্রেস-বিজেপির টানটান টক্করের মধ্যেই রাজস্থানের ২ টি বিধানসভা কেন্দ্রে এগিয়ে রয়েছে সিপিএম। জানা যাচ্ছে, ভাদরা বিধানসভা কেন্দ্রের সিপিএম প্রার্থী বলবান পুনিয়া এবং ডুঙ্গারগড় বিধানসভা কেন্দ্রে গিরিধারী মাহিয়া এগিয়ে রয়েছেন কংগ্রেস এবং বিজেপি প্রার্থীদের থেকে। ভাদরা বিধানসভা কেন্দ্র রাজ্যের রাজধানী জয়পুর থেকে প্রায় ৩০০ কিলোমিটার দূরে হনুমানগড় জেলায় অবস্থিত। অন্যদিকে, ডুঙ্গারগড় বিধানসভা অবস্থিত বিকানের জেলায়। যদিও রাজস্থানে সিপিএমের প্রাক্তন বিধায়ক এবং কৃষক সভার নেতা আমরা রাম দাতা রামগড় বিধানসভা কেন্দ্রে পিছিয়ে রয়েছেন। তবে জানা যাচ্ছে, দাতা রামগড়ে জোরদার লড়াইয়ে আছে সিপিএম।
রাজস্থানের সাম্প্রতিক অতীতে কৃষক আন্দোলন ব্যাপক আকার নিয়েছে। এবছরের মাঝামাঝি এবং সম্প্রতি কৃষকদের যে দীর্ঘ মিছিল দিল্লিতে পৌঁছোয়, দুই ক্ষেত্রেই অগ্রণী ভূমিকা নিয়েছে রাজস্থান। এবার রাজস্থানে ২৮ টি কেন্দ্রে প্রার্থী দিয়েছিল সিপিএম। বলবান পুনিয়া এবং গিরিধারী মাহিয়া দু’জনেই রাজ্যস্তরের কৃষক নেতা।
এই খবর লেখার সময় পর্যন্ত রাজস্থানে জোর লড়াই চলছে বিজেপির সঙ্গে কংগ্রেসের। ১৯৯ টি আসনের মধ্যে কংগ্রেস ৯৫ টি আসনে এগিয়ে রয়েছে, বিজেপি এগিয়ে রয়েছে ৭৯ টি আসনে। অন্যান্যরা এগিয়ে রয়েছে ১৬ টি আসনে। তার মধ্যে বিএসপি ৪ টি এবং সিপিএম ২ টি আসনে এগিয়ে রয়েছে। শেষ পর্যন্ত এই রাজ্যে ক্লোজ রেজাল্ট হলে অন্যান্যদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠবে।

Comments
Loading...