৪ জৈশ জঙ্গি দিল্লিতে, রাজধানীজুড়ে চিরুনি তল্লাশি পুলিশের, উত্তর ভারতের সমস্ত বিমানবন্দরে সতর্কতা জারি

জঙ্গি সংগঠন জৈশ-ই-মহম্মদের ৪ সন্ত্রাসবাদী দিল্লিতে ঢুকে পড়েছে। তাদের উদ্দেশ্য উৎসবের মরসুমে দেশে নাশকতা ঘটানো। গোয়েন্দা সূত্রে এই খবর পাওয়ার পরেই নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে রাজধানী দিল্লিকে। উত্তর ভারতের সমস্ত এয়ারপোর্টে জারি হয়েছে সতর্কতা।

সূত্রের খবর, গত সোমবার সন্ধ্যায় দিল্লি পুলিশের স্পেশাল সেলকে এই সতর্কবার্তা দেয় গোয়েন্দা বিভাগ। সন্ত্রাসবাদীদের অবস্থান নিয়ে সাবধান করা হয়। গোয়েন্দা সূত্রে খবর, যে ৪  জৈশ জঙ্গি দিল্লিতে ঢুকে পড়েছে তাদের সবার কাছেই অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র রয়েছে। এই প্রেক্ষিতে দিল্লির বিভিন্ন এলাকায় নাকা তল্লাশি শুরু করেছে দিল্লি পুলিশ। বিশেষ করে রাজধানীর জনবহুল এলাকাগুলিতে চিরুনি তল্লাশি চালানো হচ্ছে।
এই বিষয়ে মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাসভবনে জরুরি বৈঠক হয়। সেন্ট্রাল দিল্লির ডেপুটি পুলিশ কমিশনার এমএস রনধাওয়া জানান, সন্ত্রাসবাদীদের ঠেকাতে সবরকম প্রস্তুতি নিয়েছেন তাঁরা। নাগরিকদের আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।
গত ৫ ই অগাস্ট জম্মু-কাশ্মীর থেকে বিশেষ মর্যাদা সরিয়ে নেওয়ার পরই পাক জঙ্গিগোষ্ঠী ভারতের মাটিতে হামলার ছক কষছিল বলে জানায় গোয়েন্দা বিভাগ। গত ১০ ই সেপ্টেম্বর একটি বেনামী হুমকি চিঠির হদিশ পায় গোয়েন্দা বিভাগ। সেখানে বলা হয়, সন্ত্রাসবাদীদের হিটলিস্টে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। এমনকী ভারতের বায়ুসেনা ঘাঁটিগুলিও জঙ্গিদের টার্গেটে রয়েছে বলে জানানো হয়। গোয়েন্দা সূত্রে খবর, উরি-পাঠানকোটের ধাঁচে জঙ্গি হামলার পরিকল্পনা করেছে পাক জঙ্গিরা। এই প্রেক্ষিতে দেশের প্রধান ৩০ টি শহরকে কড়া সতর্কবার্তা দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

Comments
Loading...