জেএনইউতে আক্রান্ত পড়ুয়াদের পাশে দীপিকা পাড়ুকোন, কথা ঐশীর সঙ্গে, ছবি বয়কটের হুমকি বিজেপির

তাঁর ছবি ছপ্পাকের মুক্তি আসন্ন। ছবির মূল চরিত্রেই শুধু নন, তিনি ছবির মুখ্য প্রযোজকও (Dipika Meets Aishe)। কিন্তু দেশজুড়ে উদ্ভুত পরিস্থিতিতে স্পষ্ট অবস্থান নিয়ে দীপিকা পাড়ুকোন পৌঁছে গেলেন জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে। ঐশী, কানহাইয়া সহ হাজার পড়ুয়ার সমাবেশে দাঁড়িয়ে মনোবল জুগিয়ে গেলেন বলিউডের অন্যতম জনপ্রিয় এই অভিনেতা।

নয়া নাগরিকত্ব আইন এবং এনআরসির বিরোধিতায় পথে নেমেছিল দেশের পড়ুয়া সমাজ। তাতে ঘৃতাহুতি পড়েছে জামিয়া, আলিগড় এবং সর্বশেষ জেএনইউয়ে দুষ্কৃতী তাণ্ডবের পর। এবার খোলাখুলি ছাত্র সমাজের পাশে দাঁড়াচ্ছেন বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টরা। মঙ্গলবার রাতে তেমনই দৃশ্য দেখা গেল দিল্লির জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে। জেএনইউ ক্যাম্পাসে গিয়ে আক্রান্ত পড়ুয়াদের মনোবল জুগিয়ে এলেন বলিউড অভিনেত্রী দীপিকা পাডুকোন। রবিবার সন্ধ্যে সাড়ে সাতটা নাগাদ দীপিকা সেখানে উপস্থিত হন। সেসময় সেখানে উপস্থিত পড়ুয়া এবং সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলছিলেন জেএনইউ এর ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ঘোষ এবং প্রাক্তন ছাত্র সংসদ সভাপতি কানাইয়া কুমার। দীপিকা পৌঁছে সেখানে প্রথমে ঐশী এবং কানহাইয়ার পিছনে বেশ কিছুক্ষণ দাঁড়িয়ে তাদের বক্তব্য শোনেন। তারপর বক্তব্য শেষে, তিনি ঐশীর কাছে গিয়ে ঐশীকে নমস্কার করে তার সঙ্গে কথা বলেন (Dipika Meets Aishe)। এদিন প্রায় ১০ মিনিট জেএনইউ ক্যাম্পাসে ছিলেন দীপিকা।

তবে দীপিকার জেএনইউ যাওয়ার বিষয়টি যথারীতি ভালোভাবে নেয়নি বিজেপি। দিল্লির বিজেপির নেতা তেজেন্দ্র সিং বগ্গা দীপিকার সিনেমা বয়কটের ডাক দিয়েছেন।

উল্লেখ্য গত রবিবার জেএনইউ এর পড়ুয়াদের উপর হামলার অভিযোগ ওঠে একদল দুষ্কৃতীর বিরুদ্ধে। অভিযোগ বিশ্ববিদ্যালয়ের এবিভিপি ইউনিটের সদস্যরাই পথ চিনিয়ে বাইরে থেকে ভিতরে নিয়ে যায় দুষ্কৃতীদের। অধিকাংশ হামলাকারীর মুখ ঢাকা ছিল কাপড়ে। হামলাকারীদের মধ্যে বেশ কয়েকজন মহিলাও ছিলেন। তাদের হাতে ছিল বাঁশ, হাতুড়ি, লোহার রড।  দুষ্কৃতীদের এই হামলায় আক্রান্ত হন বাম পরিচালিত ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ঘোষ এবং অন্যান্য পড়ুয়ারা। হামলা নেমে আসে শিক্ষকদের উপর। অধ্যাপিকা সুচরিতা সেন আহত হন। ঘটনার পর দেশজুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে। আক্রান্তদের পাশে দাঁড়িয়েছেন সাধারণ মানুষ এবং ছাত্র সমাজ (Dipika Meets Aishe)।

এর আগে সোমবার মুম্বইয়ে এই ঘটনার প্রতিবাদে সামিল হয়ে অবস্থান বিক্ষোভে যোগ দেন অনুরাগ কাশ্যপ, বিশাল ভারদ্বাজ, রেখা ভারদ্বাজ, দিয়া মির্জা, স্বরা ভাস্বর, হনশল মেহতা, সুধীর মিশ্র, জোয়া আখতর, রিমা কাগতির সিনেমা ব্যক্তিত্বরা। আর এদিন দীপিকা নিজেই এলেন জেএনইউ ক্যাম্পাসে।

Comments
Loading...