দেশে মমতাই একমাত্র বিজেপি বিরোধী মুখ, ঘাসফুল শিবিরে যোগ দিয়ে দাবি গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রীর

জল্পনার অবসান। তৃণমূলে যোগ দিলেন গোয়ার দু’বারের মুখ্যমন্ত্রী তথা বর্ষীয়ান কংগ্রেস নেতা লুইজিনহো ফালেরিও। তাঁর সঙ্গে কংগ্রেসের ছয় নেতা সহ মোট ১০ জন বিশিষ্ঠ ব্যক্তি এদিন ঘাসফুল পতাকা তুলে নেন।

বুধবার নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার পরেই ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে চলে আসেন তাঁরা। সেখানেই অনুষ্ঠানিক যোগদানের জন্য সমস্ত রকম আয়োজন করা হয়েছিল। তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি সবাইকে উত্তরীয় পরিয়ে দলীয় পতাকা হাতে তুলে দেন।

তৃণমূলে যাত্রা শুরু করে ফালেরিও প্রতিক্রিয়া, ভেঙে পড়া কংগ্রেস পরিবারকে একত্রিত করতেই আমার তৃণমূলে যোগদান। পশ্চিমউপকূলে আমার রাজনৈতিক জীবন শুরু, এখন আমি পূর্ব উপকূলে এসেছি। এটাই দেশের বর্তমান অবস্থা। তাঁর দাবি, একমাত্র মমতা ব্যানার্জিই পারবেন বিজেপির সঙ্গে লড়তে।

তিনি আরও বলেন, আমার ‘দিদি’র সঙ্গে কথা হয়েছে। ওনাকে অনুরোধ করছি গোয়াতে এসে আমাদের রাজ্যবাসীদের পাশে দাঁড়াতে। আমাদের সংস্কৃতি, ঐতিহ্য বাঁচাতে।

আগামী বছরে ৪০ আসনের গোয়ায় বিধানসভা ভোট। ২০১৭ সালে কংগ্রেস জিতেছিল ১৭ টি আসনে, বিজপি ১৩ টি আসনে। দলবদলের জেরে বিজেপি সেখানে সরকার তৈরি করে। ফালেরিও নেতৃত্বের আগামী দিনে তৃণমূল গোয়ায় রাজনৈতিক লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছে। রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশের মতে, প্রাক্তন মুখ্যমন্ত্রীর তৃণমূলে যোগদান পশ্চিমাঞ্চলে দলকে ডিভিডেন্ট তুলে দেবে।

Comments
Loading...