হাথরস: সাংবাদিক তনুশ্রী পাণ্ডের ফোন ট্যাপ করার অভিযোগ করল ইন্ডিয়া টুডে! পরিবারকে বিভ্রান্ত করেছেন সাংবাদিক, অভিযোগ বিজেপির

হাথরস গণধর্ষণ ও খুন কাণ্ডে এবার যোগী রাজ্যের প্রশাসনের বিরুদ্ধে সাংবাদিকের ফোন ট্যাপ করার অভিযোগ উঠল। নিউজ চ্যানেল ইন্ডিয়া টুডে শুক্রবার এক বিবৃতিতে দাবি করেছে, সাংবাদিক তনুশ্রী পাণ্ডে এবং হাথরসের নির্যাতিতার ভাইয়ের মোবাইল ফোনের কথোপকথন ট্যাপ করে অনলাইনে ছড়িয়ে দেওয়া হয়েছে।
কেন নির্যাতিতার পরিবারকে এভাবে নজরদারির মধ্যে রাখা হচ্ছে, প্রশ্ন তুলেছে সংশ্লিষ্ট সংবাদমাধ্যম। আঙুল উঠেছে যোগী রাজ্যের প্রশাসনের দিকে। সাংবাদিকের ফোন ট্যাপ করে সেই কথোপকথন ছড়িয়ে দেওয়া কতটা আইনত সেই প্রশ্নও রেখেছে ইন্ডিয়া টুডে।


হাথরসের নির্যাতিতার মরদেহ তাঁর পরিবারের অজ্ঞাতে রাতের অন্ধকারে পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে যোগী রাজ্যের পুলিশের বিরুদ্ধে। রাতের অন্ধকারে পুলিশকে ধাওয়া করে সেই ঘটনার পর্দাফাঁস করেন ইন্ডিয়া টুডে-র সাংবাদিক তনুশ্রী পাণ্ডে। এর পরেই বিজেপির রোষানলে পড়েন তিনি।
অনলাইনে ছড়িয়ে মোবাইল কথোপকথনে জানা যাচ্ছে, নির্যাতিতার ভাইকে তনুশ্রী বলেন, তাঁর বাবার একটি ভিডিও বার্তা রেকর্ড করে পাঠাতে। ভাইরাল হওয়া ক্লিপে সাংবাদিক তনুশ্রী নির্যাতিতার ভাই সন্দীপকে বলেন, তাঁর বাবাকে জোর করে যে থানায় নিয়ে যাওয়া হয়েছিল এবং পুলিশি তদন্তে তিনি সন্তুষ্ট, এই মর্মে পুলিশ যে বিবৃতি লিখিয়ে নিয়েছে তা যেন ভিডিওতে বলেন তিনি। যদিও ফাঁস হওয়া এই অডিও ক্লিপের সত্যাসত্য পরীক্ষা করেনি thebengalstory.com।
বিজেপির অভিযোগ, সাংবাদিকতার নামে নির্যাতিতার পরিবারকে শিখিয়ে পড়িয়ে নিচ্ছেন সাংবাদিক তনুশ্রী পাণ্ডে। ভুয়ো সাংবাদিকতা চলছে। বিজেপি আইটি সেলের প্রধান অমিত মালব্য ট্যুইটারেও লেখেন, ইন্ডিয়া টুডে-র জার্নালিস্ট নির্যাতিতার বাবার মুখ দিয়ে বলিয়ে নিতে চাইছেন যে, প্রশাসন থেকে তাঁদের চাপে রাখা হচ্ছে। অমিত মালব্যের আরও অভিযোগ, নির্যাতিতার পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে যোগী সরকার যে ২৫ লক্ষ টাকা দেওয়ার কথা ঘোষণা করেছে, সেটা যাতে না নেওয়া হয়, তাঁদের সে পরামর্শও দিচ্ছেন সাংবাদিকরা।

বিজেপির অভিযোগ নস্যাৎ করে ইন্ডিয়া টুডে প্রশ্ন তুলেছে, কোন এক্তিয়ারে সাংবাদিক ও নির্যাতিতার ভাইয়ের কথোপকথন ট্যাপ করেছে উত্তর প্রদেশের বিজেপি সরকার। এবং কেন সেটা শুধু বিজেপি ঘনিষ্ঠ সংবাদমাধ্যমেই পরিবেশিত হল। এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিজেপি বনাম ইন্ডিয়া টুডে-র তরজা চরমে পৌঁছেছে শনিবার।

Comments
Loading...