হায়দরাবাদ পুরসভা: সকালে এগিয়েও পরে পিছিয়ে পড়ল বিজেপি, তবে ব্যাপক ভোটবৃদ্ধি গেরুয়া শিবিরের

সকালে ভোট গণনার প্রাথমিক ট্রেন্ডে এগিয়ে গিয়েও দিনের শেষে হায়দরাবাদ পুরসভা নির্বাচনে তৃতীয় স্থানে নেমে গেল বিজেপি। নিজামের শহরে গেরুয়া ঝড় অধরাই রয়ে গেল। সন্ধে পর্যন্ত গণনা অনুযায়ী, হায়দরবাদ শহরের ১৫০টি পুরসভা আসনে কে চন্দ্রশেখর রাওয়ের নেতৃত্বাধীন তেলঙ্গানা রাষ্ট্র সমিতি (টিআরএস) এগিয়ে রয়েছে ৭০ আসনে। আসাদউদ্দিন ওয়েইসির অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন (এমআইএম) এগিয়ে ৪৫ আসনে এবং বিজেপি ৩০ টিতে। এদিকে কংগ্রেস মাত্র ৪ টি সিটে এগিয়ে আছে। এদিন রাতেই শেষ হবে ভোট গণনা।

শুক্রবার সকাল সাড়ে এগারোটা পর্যন্ত ১৫০ আসনের হায়দরাবাদ পুরনিগমের ৮৭টি আসনে এগিয়ে ছিল বিজেপি। দ্বিতীয় স্থানে নেমে যাওয়া তেলেঙ্গানা রাষ্ট্র সমিতিকে রীতিমতো টক্কর দিতে হয়। যা নিয়ে উচ্ছ্বসিত ছিল বিজেপি শিবির। কিন্তু বেলা বৃদ্ধির সঙ্গে সঙ্গে হায়দরাবাদে ফের চালকের আসনে চলে আসে চন্দ্রশেখর রাওয়ের দল।

গতবার হায়দরাবাদ ভোটে তেলেঙ্গানার শাসক দল টিআরএস পেয়েছিল ৯৯টি আসন এবং মিম পায় ৪৪ টি সিট। বিজেপি-টিডিপি জোট সাকুল্যে পায় ৪টি আসন। অর্থাৎ, গতবারের সঙ্গে তুলনা করলে এবার নিজামের শহরে খুব ভালো ফল করেছে বিজেপি। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, জেপি নাড্ডা, অমিত শাহ, যোগী আদিত্যনাথদের আগ্রাসী প্রচার অভিযানেই এই প্রথমবার দক্ষিণের শহরে এত ভালো ফল বিজেপির।

Comments
Loading...