বাংলায় জিতলে ফ্রি টিকা, ট্যুইট বিজেপির, বিহারের জুমলা বাংলাতেও? পাল্টা তৃণমূল

বিনামূল্যে করোনা টিকা নিয়ে মিথ্যা প্রতিশ্রুতি দেওয়ায় অভিযুক্ত বিজেপি। একই প্রতিশ্রুতি তারা বিহার নির্বাচনে দিয়েছিল। এবার বাংলাতেও একই জুমলা বিজেপির। বিজেপিকে তীব্র আক্রমণ তৃণমূলের।

শুক্রবার দুপুর দেড়টা নাগাদ বিজেপির পশ্চিমবঙ্গের হ্যান্ডল থেকে একটি ট্যুইট করা হয়। তাতে মোদীর ছবি দিয়ে বিজেপির দাবি, বাংলায় ক্ষমতায় আসার সাথে সাথে সবাইকে ফ্রিতে টিকা দেওয়া হবে।

তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন বিজেপিকে কটাক্ষ করে বলেছেন, রাজ্যে যখন মাত্র ২ দফার ভোট বাকি তখন বিজেপি বলছে বিনামূল্যে টিকা দেবে। তিনি বিজেপির এর জুমলা সাধারণ মানুষকে বিশ্বাস করতে নিষেধ করেছেন।

তৃণমূলের প্রশ্ন, মানুষকে বিনামূল্যে টিকা দেওয়ার জন্য বিজেপিকে বাংলায় ভোটে জিততে হবে কেন? বিজেপি তো কেন্দ্রীয় সরকারে আছে। তাহলে কেন এমন শর্ত দেওয়া? ডেরেক ও’ব্রায়ানের খোঁচা, বিহার ভোটের সময় এই কথা বলে মানুষকে বিভ্রান্ত করেছিল বিজেপি। এখন একই জুমলা বাংলায় দেওয়া হচ্ছে। তাঁর দাবি বাংলায় এই সব সস্তা জুমলা দিয়ে ভোট কিনতে পারবে না বিজেপি।

বাংলার মুখ্যমন্ত্রী এর আগে চিঠিতে মোদীকে করোনা টিকা নীতিকে বৈষম্যমূলক বলে অভিযোগ করেছিলেন। কেন্দ্র যে দামে টিকা পাচ্ছে, রাজ্যগুলিকে তার ১৬৭ শতাংশ বেশি দাম দিয়ে সেই একই টিকা কিনতে হবে বলে দাবি করে মমতা ব্যানার্জি জানিয়েছিলেন মোদীর এই সিদ্ধান্ত গরিব বিরোধী।

সেই রেশ মেলাতে না মেলাতেই এবার ভোটে জিতলে ফ্রিতে টিকা দেওয়ার শর্তাধীন প্রতিশ্রুতি দিল বঙ্গ বিজেপি।

Comments
Loading...