অধিকৃত কাশ্মীর ছেড়ে দিক পাকিস্তান, রাষ্ট্রসংঘের সভায় ইসলামাবাদকে তুলোধোনা ভারতের 

জম্মু ও কাশ্মীর ভারতের অঙ্গ। বেআইনিভাবে কাশ্মীরের দখল করে রাখা অংশ এক্ষুনি ছেড়ে দিক পাকিস্তান, রাষ্ট্রসংঘের বার্ষিক সাধারণ সভায় ইমরান খানের দেশকে সাফ জানিয়ে দিল ভারত। 

 রাষ্ট্রসংঘের বার্ষিক সভায় সন্ত্রাসবাদ প্রসঙ্গে পাকিস্তানকে তীব্র আক্রমণ করে নয়া দিল্লি। ভারতের প্রতিনিধি নেহা দুবে এদিন বক্তব্য রাখতে গিয়ে সাফ জানান, পাকিস্তান যে সন্ত্রাসবাদীদের মদত দেয়, বিশ্বের কোনও দেশেরই আজ তা অজানা নয়। রষ্ট্ৰসংঘ যে সব জঙ্গিগোষ্ঠীকে নিষিদ্ধ করেছে, তার বেশিরভাগেরই অবস্থান পাকিস্তানে। এখানেই থামেননি ভারতের প্রতিনিধি। তিনি আরও বলেন, লাদেনের মতো কুখ্যাত জঙ্গিকে শুধু আশ্রয় দিয়েই ক্ষান্ত  থাকেনি পাকিস্তান, মৃত্যুর পর তাঁকে শহীদের মর্যাদাও দেওয়া হয়েছে। বিশ্বের কুখ্যাত জঙ্গিদের বেশিরভাগেরই আশ্রয়দাতা পাকিস্তান। ইমরান খানকে ভারতের প্রতিনিধির কটাক্ষ, এমন একটি দেশের প্রধানমন্ত্রীর মুখে শান্তির বার্তা মানায় না।   

এর আগেও একাধিকবার রাষ্ট্রসংঘের দরবারে কাশ্মীর ইস্যু নিয়ে পাকিস্তানের  ভূমিকার তীব্র সমালোচনা করেছে ভারত। এদিনও কার্যত নিজেদের অনমনীয় মনোভাবের কথা জানিয়েছে দিল্লি। এদিকে পাল্টা পাকিস্তানের তরফে ভারতের বিরুদ্ধে একাধিক অভিযোগ করা হয়েছে। পাকিস্তান অপ্রপ্রচার চালাচ্ছে বলে পাল্টা জবাব দিয়েছেন ভারতের প্রতিনিধি। 

উল্লেখ্য শনিবার রাষ্ট্রসংঘের অধিবেশনে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার আগেই পাকিস্তানকে ভারতের এই আক্রমণ অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে আন্তর্জাতিক মহল।  

Comments
Loading...