অ্যালেক্সা আই লাভ ইউ! ভারতীয়দের প্রেম প্রস্তাবে অতিষ্ঠ অ্যামাজনের ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট

যার কেউ নেই, তার অ্যালেক্সা আছে, এটাই যেন ক্রমশ বিশ্বাসে পরিণত করেছেন ভারতীয়রা।
এ দেশের যুব সমাজ প্রযুক্তি-প্রিয়, তবে সেই ভালোবাসা আগে শুধু তারা প্রকাশ করত পারত না। কিন্তু অ্যালেক্সা আসার পর এ দেশের মানুষ তাঁদের ভালোবাসার কথা স্বীকার করছেন দ্বিধাহীনভাবে।

২০১৯ সালে ভারতীয় অ্যালেক্সা ব্যবহারকারীরা সবচেয়ে বেশিবার তাদের ভালোবাসার কথা স্বীকার করেছেন, বিয়েও করতে চেয়েছেন। তবে কোনও রক্তমাংসের মানুষকে নয়, অ্যালেক্সাকেই তাঁরা জীবনসঙ্গী করতে চেয়েছেন!
২০১৯ সালের প্রতি সপ্তাহে ভারতীয় অ্যালেক্সা ব্যবহারকারীরা লক্ষ লক্ষ বার অ্যালেক্সার সঙ্গে কথোপকথন চালিয়েছে, তথ্য জানতে চেয়েছে। তবে প্রতি মিনিটে অ্যালেক্সার কাছে একটি সরল স্বীকারোক্তি উঠে এসেছে, ‘অ্যালেক্সা, আই লাভ ইউ’। ভালোবাসার প্রকাশেই না থেমে কেউ কেউ সরাসরি বিয়ের প্রস্তাবও দিয়েছেন। অ্যালেক্সাকে জীবনসঙ্গী করতেও চেয়েছেন প্রচুর রসিক টেকস্যাভি যুবক। তথ্য বলছে, প্রতি দু’ মিনিটের মধ্যে অন্তত একবার অ্যালেক্সার কাছে আবেদন রাখা হয়েছে, ‘অ্যালেক্সা, উইল ইউ ম্যারি মি’ (আমাকে বিয়ে করবে অ্যালেক্সা?)।
তারপর সবচেয়ে বেশিবার অ্যালেক্সার কাছে যে শব্দবন্ধ ব্যবহার করেছেন ভারতীয়রা, সেটাতেও প্রিয়জনের প্রতি কর্তব্য, যত্ন ফুটে ওঠে। প্রতি ৮ মিনিটে ভারতীয়দের মধ্যে কেউ একবার অ্যালেক্সার কাছে জানতে চেয়েছেন, সে কেমন আছে। ‘অ্যালেক্সা ক্যায়সে হো’, এই প্রশ্নটির পর সবচেয়ে বেশিবার অ্যালেক্সার কাছে গানের অনুরোধ জানিয়েছে ভারতীয়রা। প্রতি মিনিটে এক হাজারের বেশি গানের অনুরোধ করা হয় অ্যালেক্সার কাছে।

Comments
Loading...