পেগাসাস কাণ্ডে অভিনব প্রতিবাদ; কালো ঘোড়ায় চেপে রাজপথে মদন মিত্র

বৃহস্পতিবারও পেগাসাস কাণ্ডে উত্তাল সংসদ। ফোনে আড়িপাতা কাণ্ডে তৃণমূল সহ বাকি বিরোধীরা একযোগে প্রতিবাদে সরব হয়েছে বিজেপির বিরুদ্ধে। আর এবার এই ইস্যুতে অভিনব কায়দায় রাস্তায় নেমে প্রতিবাদ করলেন তৃণমূল বিধায়ক তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী মদন মিত্র।

কালো টি শার্ট, কালো প্যান্ড, মাথায় কালো টুপি, চোখে কালো চশমা পরে কালো ঘোড়ায় চেপে পেগাসাস কাণ্ডের প্রতিবাদ জানালেন মদন মিত্র। ঘোড়াটি সাজানোর ক্ষেত্রেও দেখা গেল অভিনবত্ব। ঘোড়ার দুপাশে দুটি থার্মোকলের পাখনা লাগানো হয়েছে।

তৃণমূল নেতার কথায়, এটা পক্ষীরাজ ঘোড়া। এর নাম রানি। একজন মোটা লোক, আর একজন দড়ি ওয়ালা দুষ্টু লোক এই ঘোড়াটা মাঝরাতে লোকের বাড়িতে ঢুকিয়ে দিচ্ছে, বিরোধী নেতাদের জানলা দিয়ে তাঁদের ঘরে ঢুকিয়ে দিচ্ছে। বোঝাই যাচ্ছে তিনি নিশানা করেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে।

বেশকিছুটা পথ ঘোড়ার পিঠে সওয়ার হওয়ার পর তাঁকে দেখা গেল চোখে কালো কাপড় বেঁধে ঘোড়ার সঙ্গে সঙ্গে হাঁটছেন। অনুগামীদের সঙ্গে নিয়ে রাজপথে নেমে তাঁর এই প্রতিবাদের ধরণ নজর কেড়েছে রাজ্যবাসীর।

বিরোধীদের হাতে কার্যত জ্বলন্ত হাতিয়ার পেগাসাস। বাদল অধিবেশনের শুরুর দিন থেকে তৃণমূল সহ বিরোধী দলের সাংসদেরা এ নিয়ে বিজেপির বিরুদ্ধে তীব্র প্রতিবাদ শুরু করেছে। তৃণমূলের দাবি পেগাসাস নিয়ে অবিলম্বে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী সংসদে উপস্থিত থেকে জবাব দিক। সেই সঙ্গে রাজ্য সরকার ইতিমধ্যেই এই ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিটি ঘোষণা করেছে। দিল্লিতে গিয়েও মুখ্যমন্ত্রী দাবি করছেন, সুপ্রিম কোর্টের নজরদারিতে বিশেষ তদন্তকারী দল দিয়ে ফোনে আড়িপাতা কাণ্ডের তদন্ত হোক।

উল্লেখ্য বরাবরই মদন মিত্রকে দেখা গিয়েছে বিভিন্ন ইস্যুতে ভিন্ন উপায়ে সোচ্চার হতে। জ্বালানির মূল্য বৃদ্ধির প্রতিবাদে কয়েকদিন আগেই তিনি হাতে টানা রিকশা টেনেছিলেন, আর এদিন তাতে নয়া সংযোজন ঘোড়ায় চড়া।

Comments
Loading...