বুধবার বিকেলের মধ্যে মহারাষ্ট্র বিধানসভায় আস্থা ভোটের নির্দেশ সুপ্রিম কোর্টের, করতে হবে লাইভ টেলিকাস্ট

বুধবার হতে চলেছে মহারাষ্ট্র বিধানসভায় ফ্লোর টেস্ট। মঙ্গলবার সুপ্রিম কোর্টের বিচারপতি এন ভি রামানার নেতৃত্বাধীন তিন সদস্যের ডিভিশন বেঞ্চ নির্দেশ দেয়, বুধবার বিকেল ৫ টার মধ্যে বিধায়কদের শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন করতে হবে। পাশাপাশি, গোপন ব্যালটে নয়, প্রোটেম স্পিকারের মাধ্যমে আস্থাভোট সম্পন্ন করার নির্দেশ দিয়েছে সর্বোচ্চ আদালত।
সুপ্রিম কোর্টের বিচারপতি এন ভি রামানা, বিচারপতি সঞ্জীব খান্না ও বিচারপতি অশোক ভূষণ বলেন, ঘোড়া কেনা-বেচার মতো চূড়ান্ত অভিযোগ এড়াতে এবং গণতন্ত্র রক্ষার জন্য আগামী বুধবারই হবে মহারাষ্ট্রের বিধানসভার আস্থা ভোট। এবং স্বচ্ছতার জন্য গোটা ঘটনাটি হবে লাইভ টেলিকাস্টের মাধ্যমে।
এনসিপি নেতা অজিত পওয়ারের সমর্থনে বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবিস দ্বিতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথগ্রহণের পরেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় শিবসেনা-এনসিপি-কংগ্রেস। মুখ্যমন্ত্রী পদে ফড়নবিসকে শপথগ্রহণ করানোর পর মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিংহ কোশিয়ারির সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে মামলার জরুরিকালীন শুনানি চেয়ে আবেদন করে তিন দল। মঙ্গলবার এই মামলার শুনানিতে সুপ্রিম কোর্ট জানিয়ে দেয়, কোনও অপেক্ষা নয়, বুধবারের মধ্যেই ফড়নবিস সরকারকে সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ দিতে হবে।

 

Comments
Loading...