মমতা: BJP এর দালাল অফিসারদের সঙ্গে একটু একটু দিল্লির পথ অনুসরণ করব

প্রধানমন্ত্রী কী করে বলেন রাজ্য সরকারের অফিসারদের তৈরি থাকুন?

প্রধানমন্ত্রী বাংলায় ভোট প্রচারে এসে রাজ্যের অফিসারদের তৈরি থাকতে বলে গেছেন। তা নিয়ে বিতর্ক আকাশছোঁয়া। এবার এই ইস্যুতে সুর চড়ালেন তৃণমূল নেত্রী। মোদীর মন্তব্যকে বেআইনি এবং অসাংবিধানিক আখ্যা দিয়ে খানাকুলের সভা থেকে বললেন, প্রধানমন্ত্রী কী করে বলেন রাজ্য সরকারের অফিসারদের তৈরি থাকুন? তুমি কে নির্দেশ দেওয়ার? কী ভাবেন নিজেকে, ভগবান? 

কমিশন আবার বেশ কিছু পুলিশ অফিসারকে অপসারণ করেছে। মমতা ব্যানার্জির অভিযোগ, নিরপেক্ষতা নয় বরং বিজেপির প্রতি অনুগত অফিসারদেরই দায়িত্ব দেওয়া হচ্ছে। মমতার অভিযোগ, লোকসভার সময় কোচবিহারে এমন অফিসারকে পাঠিয়েছিল কমিশন। সেখানে তৃণমূল একটা আসনও পায়নি। এবার আলিপুরদুয়ারকে টার্গেট করা হয়েছে। এই প্রসঙ্গেই তৃণমূল নেত্রীর হুঁশিয়ারি, বিজেপির কথা শুনে কেউ কেউ যেভাবে দালালি করছেন, তাঁদের বিরুদ্ধে দিল্লির পথটা একটু একটু অনুসরণ করব। 

Mamata Banerjee At Khanakul
খানাকুলে মমতার সভায় জনসমাগম 

এখন প্রশ্ন হল, দিল্লির পথ বলতে কী বোঝালেন মমতা? তার উত্তরও দিয়েছেন। তৃণমূল নেত্রীর অভিযোগ, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নির্দেশে বাংলায় অফিসার অপসারণ চলছে। মমতা ব্যানার্জির অভিযোগ, শতাধিক অফিসারকে হটিয়ে দিয়েছে কেন্দ্র। বাংলা কখনও অফিসারদের সঙ্গে এরম ব্যবহার করে না। একজন অফিসারের নাম করে মুখ্যমন্ত্রী বলেন দিল্লি সরিয়ে দেওয়ার পর তাঁকে বাংলায় নিয়োগ দেওয়া হয়েছে। হুগলি জেলাতেও কিছু অফিসারের অপসারণ নিয়ে নিজের অসন্তোষ জানান মমতা ব্যানার্জি।

নন্দীগ্রামে এক তৃণমূলের এজেন্ট বিজেপির ভয়ে বাড়ি থেকে বেরোননি। সেই প্রসঙ্গ তুলে এনে মমতা বলেন, বিজেপির বিরুদ্ধে সর্বাত্মক লড়াই শুরু হয়েছে। এখানে বিজেপি মেরেছে বলে ন্যাকা কান্না যেন কেউ না কাঁদেন। মমতা ব্যানার্জির কথায়, যদি হিম্মতে না কুলায় আমার মা-বোনেরা এজেন্ট হবেন, দেখছি কত বড় সাহস। পাশাপাশি বিজেপিকে মমতার খোঁচা, কত সিটে যে জামানত বাজেয়াপ্ত হবে তার কোনও ঠিক নেই। সিপিএমের সাহায্য নিয়ে বিজেপি ৫০ টা সিট পাবে কিনা সন্দেহ আছে। বলেন মমতা ব্যানার্জি।  

Comments
Loading...