নবান্নে রাজনাথ, বৈঠক মুখ্যমন্ত্রীর সাথে

ইস্টার্ন জোনাল কাউন্সিলের বৈঠকে যোগ দিতে সোমবার সকালে নবান্নে আসেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ। এদিন দুপুরে নবান্ন সভা গৃহে ইস্টার্ন জোনাল কাউন্সিলের চার সদস্য রাজ্য পশ্চিমবঙ্গ, বিহার, ওড়িশা ও ঝাড়খন্ডের প্রতিনিধিদের সাথে বৈঠক করেন রাজনাথ। বৈঠকে যোগ দেন এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী রঘুবর দাস, বিহারের উপ মুখ্যমন্ত্রী রঘুবর দাস এবং ওড়িশার প্রতিনিধি। বৈঠকে এই রাজ্যগুলির আভ্যন্তরীণ নিরাপত্তা, মাওবাদী কার্যকলাপ, বন্যা নিয়ন্ত্রণসহ বিভিন্ন পরিকাঠামোগত বিষয়ে আলোচনা হয়। বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, প্রয়োজনে বিভিন্ন রাজ্য থেকে কেন্দ্রীয় বাহিনী প্রত্যাহার করতে হয়, প্রয়োজনে আবার রাজ্যগুলিকে কেন্দ্রীয় বাহিনী পাঠিয়ে সাহায্যও করা হয়।
এই বৈঠকের পাশাপাশি এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথেও আলাদাভাবে প্রায় ২০ মিনিট আলোচনায় বসেন রাজনাথ। জানা গেছে, মাওবাদী, কেন্দ্রীয় বাহিনী, না বলে ডিভিসির জল ছাড়া ইত্যাদি ইস্যুতে আলোচনা হয়েছে তাঁদের।
ইসলামপুর কাণ্ডের পর এই প্রথম কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠকে বসলেন মুখ্যমন্ত্রী। ওই ঘটনায় দুই ছাত্রের মৃত্যুর তদন্ত সিবিআইকে দিয়ে করানোর দাবি জানিয়েছে বিজেপি। এই দাবিতে নিহতদের পরিবারকে সাথে নিয়ে ইতিমধ্যেই দিল্লিতেও দরবার করা হয়েছে বিজেপির তরফে। এই পরিস্থিতিতে রাজনাথ-মমতা বৈঠক অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

Comments
Loading...