মমতার নন্দীগ্রামের সভায় গরহাজির খেজুরির বিধায়ক রঞ্জিত মণ্ডল, মঙ্গলবার শুভেন্দুর সভায় বিজেপিতে? জল্পনা

শুভেন্দুর হাত ধরে মঙ্গলবার বিজেপিতে যাবেন রঞ্জিত মণ্ডল?

দীর্ঘদিন বাদে নন্দীগ্রামে সভা করলেন মমতা ব্যানার্জি। কিন্তু তাৎপর্যপূর্ণ ব্যাপার হল সেই সভায় অনুপস্থিত নন্দীগ্রাম ও খেজুরির বিধায়ক। বিজেপিতে যোগ দেওয়ার আগেই নন্দীগ্রামের বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন শুভেন্দু অধিকারী। আর খেজুরির রঞ্জিত মণ্ডল এখনও খাতায় কলমে তৃণমূলে। কিন্তু পূর্ব মেদিনীপুরে জোর গুঞ্জন তিনি বিজেপিতে ঢোকার মরিয়া চেষ্টা করে যাচ্ছেন। তৃণমূলের দাবি, খেজুরির বিধায়কে আমন্ত্রণ জানানো হয়নি। 

মমতা ব্যানার্জি সোমবার নন্দীগ্রামে সভা করে ঘোষণা করেছেন তিনি এবার নন্দীগ্রাম থেকে ভোটে লড়বেন। আর শুভেন্দু অধিকারী আগেই জানিয়েছিলেন মমতা যেদিন নন্দীগ্রামে সভা করবেন পরদিন তিনি সভা করে তার উত্তর দেবেন। সেই অনুযায়ী মঙ্গলবার খেজুরির হেঁড়িয়া মোড়ে সভা করবেন শুভেন্দু অধিকারী। জল্পনা, সেই দিনই কি শুভেন্দুর হাত ধরে বিজেপিতে যাবেন রঞ্জিত মণ্ডল? 

তাৎপর্যপূর্ণ ব্যাপার হল, মেদিনীপুর কলেজ মাঠে মমতার সভায় শেষ মুহূর্তে হাজির হন শুভেন্দু ঘনিষ্ঠ বলে পরিচিত রঞ্জিত মণ্ডল। সেই তিনিই গরহাজির প্রতিবেশী নন্দীগ্রামে মমতার সভায়। তৃণমূল দাবি করেছে তাঁকে ডাকাই হয়নি। 

ক’দিন আগেই নন্দীগ্রামে সভা করেছিলেন শুভেন্দুও। সেদিনের বিশাল সভায় রটে যায় খেজুরির রঞ্জিত মণ্ডল এই মঞ্চেই বিজেপিতে যোগ দেবেন। সঙ্গে সঙ্গে শুরু ঝামেলা। ইট পাটকেল ছোঁড়া হয়, ব্যাপক ভাঙচুর হয় সভার প্যান্ডেল, চেয়ার। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছয় যে বিজেপিতে যোগদানের অনুষ্ঠান মাঝ পথে বন্ধ করে দিতে হয়। শুভেন্দু অধিকারী নিজে জনতাকে শান্ত হতে অনুরোধ করেন। জানা যায়, রঞ্জিত মণ্ডল বিজেপিতে যোগ দেবেন এই খবর পেয়ে ক্ষুব্ধ হয়ে ওঠেন বিজেপির পুরনো নেতা কর্মীরা। তাঁরাই সভায় হই হল্লা শুরু করেন। কিন্তু রঞ্জিত মণ্ডল সেদিন নন্দীগ্রামেই আসেননি। 

বিজেপির একটি সূত্রের দাবি, রঞ্জিত মণ্ডলকে দলে নেওয়ার ব্যাপারে সরাসরি আপত্তি রয়েছে পুরনো নেতা কর্মীদের। সেই আপত্তি এড়িয়ে শুভেন্দু ঘনিষ্ঠ বলে পরিচিত রঞ্জিত মণ্ডল কি বিজেপিতে অন্তর্ভুক্ত হবেন? সেটাই এখন বড়ো প্রশ্ন। 

রাত পোহালেই শুভেন্দুর সভা তাঁর পাড়া, খেজুরিতে। মঙ্গলবারই কি বিজেপিতে যোগ দিচ্ছেন খেজুরির তৃণমূল বিধায়ক রঞ্জিত মণ্ডল? সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

Comments
Loading...