অভিষেককে কটাক্ষ: জবাবে বাবুলের রোজভ্যালি যোগের প্রসঙ্গ তুললেন নুসরত, তৃণমূল-বিজেপি তরজা সোশ্যাল মিডিয়ায়

কঙ্গনা রানাউতকে কেন Y প্লাস নিরাপত্তা দেওয়া হল? এই প্রশ্ন তুলে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে তোপ দেগেছিলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। যার রেশ ধরে এবার ট্যুইট যুদ্ধে জড়ালেন বাবুল সুপ্রিয় ও নুসরত জাহান।

বলিউড অভিনেত্রীকে ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দেওয়ার যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ। তার রেশ ধরে পাল্টা তৃণমূলকে বিঁধে তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জির নিরাপত্তা নিয়ে কটাক্ষ করলেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। আসানসোলের বিজেপি সাংসদের প্রশ্ন, অভিষেক ব্যানার্জিকে কেন কমান্ডো কভার দেওয়া হয়? বাবুলের দাবি, কঙ্গনা কিছু অপ্রিয় সত্যি কথা বলে শিবসেনার রোষের মুখে পড়েছেন, তাই তাঁকে ওয়াই প্লাস সিকিউরিটি দেওয়া হচ্ছে। কিন্তু ‘ভাইপো’র সিকিউরিটি কি সত্যি কথা ‘ঢাকতে’?

কিছুক্ষণের মধ্যে গায়ক-মন্ত্রীর ট্যুইটের পাল্টা আসে তৃণমূলের তরফে। বিজেপি সাংসদকে ব্যঙ্গ করে অভিনেত্রী-সাংসদ নুসরত জাহানের প্রশ্ন, রোজভ্যালি চিটফান্ডের এনডোর্সমেন্ট করে জেড ক্যাটাগরির নিরাপত্তা লাভ করা ছাড়া বাবুলের ‘তাৎপর্যপূর্ণ কাজ’ আর কিই বা আছে? নুসরতের খোঁচা, নিজের নির্বাচনী এলাকায় না গিয়ে এবং দরিদ্র ও বঞ্চিতদের লুটপাট করার জন্য এটাই কি বাবুলকে কেন্দ্রীয় সরকারের দেওয়া সান্ত্বনা সম্মান?

কঙ্গনাকে Y প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর উদ্দেশে মহুয়া মৈত্র ট্যুইটে লিখেছিলেন, ভারতে লক্ষ মানুষ পিছু পুলিশকর্মীর অনুপাত ১৩৮ জন। তা সত্ত্বেও একজন বলিউড অভিনেত্রী কেন ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা পাবেন? এই অর্থ ব্যয়ের যৌক্তিকতা কী তা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে উত্তর চেয়েছিলেন মহুয়া। তাঁর এই টুইটকে সমর্থন জানিয়ে ইতিমধ্যেই নেটিজেনদের একাংশ সরব হয়েছেন। কিন্তু কঙ্গনাকে হাইপ্রোফাইল ক্যটাগরির নিরাপত্তা দেওয়াতে কোনওরকম ভুল দেখেননি বাবুল সুপ্রিয়। তাই ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জির নিরাপত্তা ব্যবস্থা টেনে তৃণমূলকে পালটা কটাক্ষ করেন তিনি। তাঁর ট্যুইটের রেশ ধরে আবার বাবুল সুপ্রিয়কে আক্রমণ করলেন নুসরত।

সাধারণত সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি Y প্লাস ক্যাটেগরি নিরাপত্তা পান। এছাড়া কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদও এই ক্যাটেগরির নিরাপত্তা পেয়ে থাকেন। এবার তা পাচ্ছেন বলিউড তারকা কঙ্গনা রানাউত। কিন্তু প্রশ্ন উঠছে, নিরাপত্তা দেওয়ার ক্ষেত্রে সাধারণত থ্রেট পারসেপশন দেখা হয়। কঙ্গনার ক্ষেত্রে তা যাচাই করা হয়েছিল কি? যদি তা করা হয়ে থাকে তাহলে এমন কী পাওয়া গেল যে তাঁকে Y প্লাস ক্যাটেগরি নিরাপত্তা দিতে হচ্ছে? এই প্রশ্নের উত্তর না মিললেও কঙ্গনার Y প্লাস ক্যাটেগরি নিয়ে এখন সরগরম রাজনৈতিক মহল। সেই উত্তেজনার আঁচ এসে পড়ল বঙ্গ রাজনীতিতে।

Comments
Loading...