পেট্রোলের দাম বাড়লে আমজনতার কি? ওদের তো গাড়ি নেই  

বিজেপি মন্ত্রীর বিতর্কিত মন্তব্য

পেট্রল ডিজেলের ক্রমাগত দাম বৃদ্ধিতে নাভিশ্বাস উঠেছে সাধারণ মানুষের। রোজই দাম বাড়ছে পেট্রল ডিজেলের। এই অস্বাভাবিক দাম বৃদ্ধি নিয়ে কেন্দ্রের সরকারকে কাঠগড়ায় তুলেছে সব বিরোধী দল। তবে এবার পেট্রল ডিজেলের দাম বৃদ্ধি নিয়ে আজব সাফাই দিলেন বিজেপির মন্ত্রী। বিহারে  নীতিশ কুমারের মন্ত্রিসভার সদস্য তথা বিজেপি নেতা নারায়ণ প্রসাদ পেট্রল ডিজেলের মূল্য বৃদ্ধি নিয়ে মন্তব্য করেন, আমজনতা তো গাড়ি চড়ে না, পেট্রলের দাম বাড়লে তাঁদের কী? মন্ত্রীর দাবি, যেহেতু সাধরণ মানুষের বেশিরভাগের নিজেদের গাড়ি নেই, তাই পেট্রলের দাম বাড়লেও তাঁদের কোনও সমস্যা হবে না। নারায়ণ প্রসাদ এদিন এও বলেন, এই দাম বৃদ্ধিতে প্রথম দিকে অসুবিধা হলেও সাধারণ মানুষ ধীরে ধীরে এতেই অভ্যস্ত হয়ে পড়বে। 

[আরও পড়ুন- লাল ব্রিগেডে ছাত্র-যুবদের টানতে সিপিএমের হাতিয়ার টুম্পা সোনা!]

আজকে কলকাতায় পেট্রলের দাম লিটার পিছু ৯১ টাকা ৭৮ পয়সা, ডিজেলের দাম ৮৪ টাকা ৫৬ পয়সা। পেট্রোল ডিজেলের আকাশ ছোঁয়া দাম বৃদ্ধির প্রতিবাদে শনি ও রবিবার রাজ্য ব্যাপী বিক্ষোভ মিছিল করেছে শাসক দল তৃণমূল। এদিন শ্রীরামপুরের একটি পেট্রল পাম্পের সামনে খালি গায়ে বিক্ষোভ দেখায় তৃণমূলের কিছু সমর্থক।  

যদিও জ্বালানির এই অস্বাভিক মূল্য বৃদ্ধির জন্য বিরোধী দলগুলিকেই কাঠগড়ায় তুলেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি তামিলনাড়ুর এক গ্যাস প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে গিয়ে বলেন, আগের সরকার শক্তিক্ষেত্রে আমদানি কম করলে এই পরিস্থিতি হত না।          

 

Comments
Loading...