নরেন্দ্র মোদীকে হত্যার ছক করেছে মাওবাদীরা, দাবি পুনে পুলিশের।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে খুনের ছক করেছিল মাওবাদীরা? বৃহস্পতিবার আদালতে এমনই দাবি করল পুনে পুলিশ। পুনে পুলিশ আদালতে জানিয়েছে, ভীমা-কোরেগাঁও ঘটনায় যুক্ত থাকার অভিযোগে বুধবার দেশের বিভিন্ন শহর থেকে যে পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে, তাঁদের এক জনের বাড়ি থেকে একটি চিঠি উদ্ধার হয়েছে। তা থেকেই জানা যাচ্ছে, মাওবাদীরা প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর কায়দায় নরেন্দ্র মোদীকে হত্যার ছক করেছে।
পুনের কাছে ভীমা-কোরেগাঁওয়ে কয়েক মাস আগে দলিতদের মিছিলে হিন্দুত্ববাদীরা হামলা চালালে সংঘর্ষ হয়। সেই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে বুধবারই পাঁচ দলিত এবং মানবাধিকার কর্মী সুরেন্দ্র গাডলিং, সুধীর ধাওয়ালে, মহেশ রাউত, সোমা সেন এবং রোনা উইলসনকে মুম্বই, নাগপুর ও দিল্লি থেকে গ্রেফতার করা হয়। পুলিশের অভিযোগ, তাঁরা সকলেই মাওবাদী কার্যকলাপের সঙ্গে যুক্ত। এঁদের মধ্যে রোনা উইলসনের দিল্লির বাড়ি থেকে একটি চিঠি পাওয়া গিয়েছে বলে পুনে পুলিশের দাবি।
পুনে পুলিশ বৃহস্পতিবার আদালতে জানিয়েছে, প্রধানমন্ত্রীকে হত্যার জন্য আট কোটি টাকা, এম ফোর রাইফেল প্রয়োজন বলে মাওবাদীদের সঙ্গে যুক্ত ব্যক্তি সংগঠনের অন্য এক নেতাকে চিঠি লিখেছেন। সেই চিঠি রোনা উইলসনের বাড়ি থেকে উদ্ধার হয়েছে। এই চিঠি থেকে আরও জানা গিয়েছে, প্রধানমন্ত্রীর রোড শোকেই এই আক্রমণের জন্য বেছে নেওয়ার কথা বলা হয়েছে। পুলিশের দাবি, এই চিঠিতে বলা হয়েছে, মোদী দেশে হিন্দু ফ্যাসিবাদ চালাচ্ছেন, তাই তাঁকে হত্যা করা প্রয়োজন।

Comments
Loading...