মমতা ব্যানার্জিকে সঙ্গে নিয়ে আজ, শুক্রবার আমপান-বিধ্বস্ত রাজ্যের পরিস্থিতি খতিয়ে দেখবেন নরেন্দ্র মোদী। আকাশপথে এলাকা পর্যবেক্ষণের পরে উত্তর ২৪ পরগনার বসিরহাটে নামবেন তাঁরা। সেখানে রাজ্য প্রশাসনের পদস্থ আধিকারিকদের সঙ্গে ঝড়ে ক্ষয়ক্ষতি নিয়ে বৈঠক করবেন মোদী ও মমতা। দেশে লকডাউন শুরুর পরে এই প্রথম বাইরে বেরোচ্ছেন প্রধানমন্ত্রী।
বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও ফোনে কথা হয় মুখ্যমন্ত্রীর। পরে মুখ্যমন্ত্রী বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী ফোন করেছিলেন। বুধবারের আমপান-তাণ্ডব সম্পর্কে তাঁকে জানিয়েছি।
মমতা ব্যানার্জি আরও জানান, রাজ্যকে ৫৫ হাজার কোটি টাকা ঋণ শোধ করতে হচ্ছে। তার উপরে রাজ্য সরকার বেতন, পেনশন-সহ কারও কোনও বরাদ্দ কাটছাঁট করেনি। করোনা মোকাবিলাতেও বিপুল ব্যয় হচ্ছে। এই পরিস্থিতিতে কেন্দ্রের কাছে রাজ্যের প্রাপ্য বকেয়া প্রায় ৫৩ হাজার কোটি টাকা দাবি করা হয়েছে।
বৃহস্পতিবার রাত পর্যন্ত প্রশাসন সূত্রে জানা গিয়েছে, মোদী দমদমে নামবেন আজ সকাল ১০টা নাগাদ। মুখ্যমন্ত্রীকে সঙ্গে নিয়ে ঘণ্টাখানেক আকাশপথে দক্ষিণ ও উত্তর ২৪ পরগনার বিধ্বস্ত অঞ্চলগুলি পরিদর্শন করবেন তিনি। পরে বসিরহাটে বৈঠক সেরে ওড়িশার আমপান ক্ষতি দেখতে যাওয়ার কথা তাঁর। তাঁর দফতরও টুইট করে প্রধানমন্ত্রীর শুক্রবারের বাংলা, ওড়িশা সফরের কথা জানিয়েছে। প্রধানমন্ত্রীর সঙ্গে কর্মসূচি সেরে মুখ্যমন্ত্রী চলে আসবেন নবান্নে। সেখানে সনিয়া গাঁধীর ডাকা বিরোধী নেতাদের ভিডিও বৈঠকে যোগ দেবেন তিনি।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Support us