ব্যারাকপুরে স্থগিত পরিবর্তন যাত্রা, পুলিশের বিরুদ্ধে হাইকোর্টে যাওয়ার হুমকি

ব্যারাকপুরে বিজেপির পরিবর্তন যাত্রা স্থগিত। পুলিশের অনুমতি না মেলায় স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এমনটাই টুইট করে জানিয়েছেন অর্জুন সিংহ। ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংহের দাবি, পুলিশ ব্যারাকপুরের ঘোষপাড়া দিয়ে পরিবর্তন যাত্রার অনুমতি দেয়নি। সেইকারণে এই যাত্রা স্থগিত রাখা হয়।

একটি টুইট করেন তিনি। সেই টুইটের মাধ্যমে অর্জুন হুঁশিয়ারি দিয়ে জানিয়েছেন, এর প্রতিবাদে কোর্টে যাবে বিজেপি।

বুধবারই রাজ্যে এসেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। নবদ্বীপ থেকে যে পরিবর্তন যাত্রার সূচনা হয়েছিল। তা বৃহিস্পতিবার ব্যারাকপুরে শেষ হওয়ার কথা ছিল। সেখানে থাকার কথা ছিল নাড্ডার। কিন্তু তা স্থগিত হয়ে যায়। তবে নাড্ডার বাকি সব কর্মসূচী অপরিবর্তিত থাকছে বলেই বিজেপি সূত্রের খবর।

[আরও পড়ুন- বিজেপিতে যোগ দিলেন অভিনেতা পায়েল সরকার]

বিজেপির সর্বভারতীয় সভাপতির মসজিদ মোড় এলাকা থেকে পরিবর্তন যাত্রার সূচনা করার কথা ছিল। পুলিশ কল্যাণী এক্সপ্রেসওয়ে দিয়ে কাঁচড়াপাড়া থেকে ব্যারাকপুর যাওয়ার প্রস্তাব দেয়। কিন্তু বিজেপি নেতাদের দাবি ছিল ব্যারাকপুরের ঘোষপাড়া দিয়ে পরিবর্তন যাত্রা করার। সেই নিয়েই পুলিশের সঙ্গে রাজ্য বিজেপির সংঘাতের সূত্রপাত। বুধবার কাঁচড়াপাড়ায় বিজেপির পরিবর্তন যাত্রা ঘিরে অশান্ত হয় পরিস্থিতি। সেই অশান্তির জেরে স্থগিত হয়ে যায় ওই পরিবর্তন যাত্রা।

প্রসঙ্গত, এদিন উত্তর ২৪ পরগনায় একাধিক কর্মসূচি রয়েছে জে পি নাড্ডার। দুপুরে তিনি নৈহাটির বঙ্কিমচন্দ্র চ্যাটার্জির জন্মভিটে কাঁঠালপাড়ায় যাবেন। বঙ্কিম সংগ্রহশালাতেও যাবেন। সেখানে ট্রাস্টি বোর্ডের সদস্যদের সঙ্গে কথা বলার পরিকল্পনা রয়েছে তাঁর।

বঙ্কিমভবন থেকে তিনি যাবেন গৌরীপুরে। সেখানে জুটমিল শ্রমিকের বাড়িতে মধ্যাহ্নভোজ সারবেন। এদিন ব্যারাকপুর স্টেশন সংলগ্ন বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে যাওয়ার পর বিকেলে ধোবিঘাটে মঙ্গল পাণ্ডের মূর্তিতে মাল্যদান করবেন নাড্ডা।

Comments
Loading...