শিল্প উন্নয়ন নিগমের চেয়ারম্যান বিদায়ী মুখ্যসচিব রাজীবা সিনহা, অবসরের পরই নেবেন দায়িত্ব, জানালেন মুখ্যমন্ত্রী

তিন বছরের জন্য ওয়েস্ট বেঙ্গল ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট কর্পোরেশন বা WBIDC এর চেয়ারম্যান হচ্ছেন বিদায়ী মুখ্যসচিব রাজীবা সিনহা। ট্যুইট করে এ কথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

চলতি মাসের শেষদিন মুখ্যসচিবের পদ থেকে অবসর নিচ্ছেন রাজীবা সিনহা। পরবর্তী মুখ্যসচিব হিসেবে আলাপন ব্যানার্জির নাম ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। এদিকে মুখ্যসচিবের পদ থেকে অবসর নেওয়ার পরও এক গুরুত্বপূর্ণ পদে থাকছেন রাজীবা সিনহা। পয়লা অক্টোবর থেকেই ডব্লুবিআইডিসির চেয়ারম্যানের দায়িত্বভার গ্রহণ করছেন তিনি। মেয়াদ তিন বছর। নয়া ভূমিকার জন্য রাজীবা সিনহাকে শুভেচ্ছা জানিয়ে নিজেই এ কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে মুখ্যসচিব হন রাজীবা সিনহা। তিনি ছিলেন রাজ্যের স্বাস্থ্য দফতরের অতিরিক্ত মুখ্যসচিব পদে।

১৯৮৬ ব্যাচের আইএএস রাজীবা সিনহার কর্মজীবন শুরু কোচবিহারের জেলাশাসক হিসেবে। কাজ করেছেন কলকাতা পরিবেশ উন্নয়ন প্রকল্পের প্রধানের ভূমিকায়। এছাড়া ইউনিসেফের প্রকল্পেও বেশ কয়েক বছর কাজ করেছেন তিনি। পরবর্তীতে রাজ্যের শিল্প, ক্ষুদ্র ও মাঝারি শিল্প এবং স্বাস্থ্য দফতরের সচিব হিসেবেও কাজ করেছেন। তারপর মুখ্যসচিবের গুরুদায়িত্ব সামলেছেন। এখন অবসরের পর নয়া ভূমিকায় অবতীর্ণ হচ্ছেন ১৯৮৬ ব্যাচের আইএএস রাজীবা সিনহা।

Comments
Loading...