মঙ্গলবার মেগা বিরোধী বৈঠক ডাকলেন শরদ পাওয়ার, দ্বিতীয়বার পিকের সঙ্গে বৈঠক

পরপর ২ সপ্তাহে দু’বার দেখা করলেন শরদ পাওয়ার এবং প্রশান্ত কিশোর। এবার দিল্লিতে। দ্বিতীয় সাক্ষাতের খবর প্রকাশ্যে আসতেই তোলপাড় জাতীয় রাজনীতি। এর মধ্যেই জানা যাচ্ছে, মঙ্গলবার অকংগ্রেসি দলেদের নিয়ে বৈঠকে বসছেন শরদ পাওয়ার। 

গত ১১ জুন মুম্বইয়ে এনসিপি প্রধানের বাড়িতে ঘণ্টা তিনেক কথা বলেন শরদ পাওয়ার ও পিকে। হাজির ছিলেন পাওয়ারের মেয়ে তথা সাংসদ সুপ্রিয়া সুলেও। তারপর সোমবার রাজধানী দিল্লিতে ফের বৈঠকে মুখোমুখি শরদ পাওয়ার ও প্রাক্তন ভোট কুশলী প্রশান্ত কিশোর। তারপরই বিরোধী জোটের আনুষ্ঠানিক বৈঠকের ডাক দিলেন জাতীয় রাজনীতির বর্ষীয়ান খেলোয়াড় শরদ পাওয়ার। 

২০২৪ সালে লোকসভা ভোটের দিকে তাকিয়ে অকংগ্রেস-অবিজেপি দলগুলোর জোটের সলতে পাকানোর কাজ পুরোদমে শুরু হয়ে গেল বলেই মনে করা হচ্ছে। জানা যাচ্ছে, প্রশান্ত কিশোরের সঙ্গে বৈঠকের পরেই মঙ্গলবার, ২২ জুন অবিজেপি দলগুলোকে নিয়ে বসতে চলেছেন শরদ পাওয়ার। 

সূত্রের খবর, ১৫ টি রাজনৈতিক দলকে মঙ্গলবারের বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে। মঙ্গলবার বিকেল ৪ টেয় শরদ পাওয়ারের বাড়িতে বৈঠক শুরু হবে। জানা যাচ্ছে, তৃণমূল নেতা যশবন্ত সিংহের রাষ্ট্র মঞ্চের ব্যানারে এক ছাতার তলায় আসছেন অকংগ্রেসি দলগুলি।

রাজনৈতিক মহলের অনুমান, ২০২৪ সালে মোদীর সবচেয়ে বড় চ্যালেঞ্জার হিসেবে অকংগ্রেসি এবং অবশ্যই অবিজেপি দলকে এক ছাতার তলায় আনার প্রয়াস শুরু করেছেন মমতা ব্যানার্জি। তাঁর দূত হিসেবে শরদ পাওয়ারের সঙ্গে বারবার বৈঠক করছেন প্রশান্ত কিশোর। এই অবস্থায় পাওয়ারের ডাকে ১৫ টি রাজনৈতিক দল বৈঠকে বসতে চলেছে মঙ্গলবার।

Comments
Loading...