হাওড়ার সভায় আসছেন স্মৃতি ইরানি, শাহের পাঠানো চার্টার্ড বিমানে দিল্লি যাচ্ছেন রাজীব-বৈশালীরা

রাজীব, বৈশালীদের দিল্লি নিয়ে যেতে চার্টার্ড বিমান পাঠিয়েছেন শাহ

শাহের বদলে স্মৃতি ইরানি। দিল্লি বিস্ফোরণের জেরে ওলটপালট বঙ্গ বিজেপির পরিকল্পনা। সূত্রের খবর, শাহের জায়গায় হাওড়ায় যোগদান মেলায় যোগ দেবেন স্মৃতি ইরানি। রাজনাথ সিংহকেও আনার চেষ্টা চালাচ্ছেন বিজেপি নেতারা। এদিকে অমিত শাহ না আসায় এবার নিজেই দিল্লি যাচ্ছেন রাজীব ব্যানার্জি, বৈশালী ডালমিয়া, প্রবীর ঘোষাল ও রথীন চক্রবর্তী। সূত্রের খবর, রাজধানীতে শাহ ও নাড্ডার সঙ্গে দেখা করে বিজেপিতে যোগ দেবেন রাজীবরা। তাঁদের দিল্লি নিয়ে যেতে চার্টার্ড বিমান পাঠিয়েছেন শাহ।  

শুক্রবার রাতে বায়ুসেনার বিশেষ বিমানে কলকাতায় আসার কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। জানা গেছে দিল্লির ইজরায়েলি দূতাবাসের সামনে বিস্ফোরণের জেরে সফর বাতিলের সিদ্ধান্ত শাহের। 

ইজরায়েলি দূতাবাসের অদূরেই প্রধানমন্ত্রীর বাসভবন। এরকম স্পর্শকাতর জায়গায় বিস্ফোরণে জরুরী ভিত্তিতে স্বরাষ্ট্রমন্ত্রীর রাজ্য সফর বাতিল হয়েছে। 

শনিবার ঠাকুর নগরে মতুয়া সম্প্রদায়ের সভায় যোগ দিচ্ছেন না শাহ। তবে রবিবার হাওড়ার ডুমুরজলায় বিজেপির যে যোগদান মেলা ও সভা হওয়ার কথা ছিল তা হচ্ছে। ডুমুরজলার এই সভাতেই প্রাক্তন বনমন্ত্রী রাজীব ব্যানার্জি সহ কয়েকজন তৃণমূল বিধায়কের যোগ দেওয়ার কথা ছিল বিজেপিতে। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে রাজীব, বৈশালী, প্রবীর ঘোষাল ও রথীন চক্রবর্তী শনিবারই দিল্লি যাচ্ছেন। দিল্লিতেই তাঁরা বিজেপিতে যোগ দেবেন বলে খবর। এজন্য অমিত শাহ বিমান পাঠিয়েছেন।

তবে হাওড়ায় যোগদান মেলা এবং সভা হবে। অমিত শাহের জায়গায় ডুমুরজলার সভায় উপস্থিত থাকবেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানী। শনিবার সন্ধ্যায় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং কলকাতায় আসছেন ব্যক্তিগত কাজে। তাঁকেও হাওড়ার যোগদান মেলা ও সভায় উপস্থিত থাকতে অনুরোধ করেছে রাজ্য বিজেপি নেতৃত্ব। প্রতিরক্ষা মন্ত্রীর আগাম কর্মসূচি থাকায় তিনি এই সভায় থাকবেন কিনা তা এখনও নিশ্চিত নয়। স্মৃতি ইরানীর সঙ্গে আর কোন কোন বিজেপি নেতা সভায় থাকবেন তা এখনও রাজ্য বিজেপির তরফে জানানো হয়নি।

Comments
Loading...