হলদিয়া ছেড়ে নন্দীগ্রামের হলেন শুভেন্দু, স্থানীয় ভোটার হিসেবেই ভোটে মনোনয়ন পেশ

নন্দীগ্রামের নন্দনায়কবাড় প্রাথমিক স্কুলে তাঁর বুথ

হলদিয়া ছেড়ে নন্দীগ্রামের ভোটার হলেন কাঁথির শুভেন্দু অধিকারী। মনোনয়ন পেশের ঠিক আগে নিজের ভোটের কার্ড বদলে নেন শুভেন্দু। সূত্রের খবর, নন্দীগ্রামের নন্দনায়কবাড় প্রাথমিক স্কুলে তাঁর বুথ। 

নন্দীগ্রামে এবার মহা যুদ্ধ। এখানে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির বিরুদ্ধে লড়বেন বিজেপির শুভেন্দু এবং সিপিএম সমর্থিত সংযুক্ত মোর্চার মীনাক্ষী মুখার্জি। ফের একবার গোটা দেশের নজরের কেন্দ্রে ভূমি আন্দোলনের আঁতুড় ঘর নন্দীগ্রাম।

এই কেন্দ্রে মূল লড়াই যে তিনজনের মধ্যে, ২৪ ঘণ্টা আগেও তাদের কেউ নন্দীগ্রামের ভোটার ছিলেন না। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ভবানীপুর কেন্দ্রের ভোটার। শুভেন্দু এতদিন ছিলেন হলদিয়া কেন্দ্রের ভোটার। মীনাক্ষী মুখার্জিও নন্দীগ্রামের ভোটার নন। 

কিন্তু মনোনয়ন পেশের আগে বিজেপি প্রার্থী শুভেন্দু হলদিয়া থেকে চলে এলেন নন্দীগ্রাম। এলাকার নন্দনায়কবাড় প্রাথমিক স্কুলে এবার ভোট দেবেন তিনি। 

শুভেন্দুর নন্দীগ্রামের ভোটার হওয়া যথেষ্ট তাৎপর্যপূর্ণ। নন্দীগ্রামে শুভেন্দুর প্রার্থীপদ চূড়ান্ত হওয়ার সময় থেকেই ভূমিপুত্র শব্দবন্ধের যথেচ্ছ ব্যবহার শোনা যাচ্ছে তাঁর মুখে। নিজে নন্দীগ্রামের ভোটার না হয়ে কী করে তিনি মমতাকে বহিরাগত বলেন? এই প্রশ্ন ইতিউতি উঁকি মারছিল। নন্দীগ্রামে প্রথম কর্মিসভায় এই ইস্যুতে নাম না করে মমতা বিঁধেছিলেন শুভেন্দুকে। নন্দীগ্রামের বিজেপি প্রার্থী হিসেবে মনোনয়ন পেশের আগে তাই শুভেন্দু নিজেকে হলদিয়া থেকে নন্দীগ্রামের ভোটার করে ফেললেন। 

Comments
Loading...