মমতার দিল্লি সফরের আগেই #AabkibarDidiSarkar ঝড় তুলল ট্যুইটারে; নতুন ট্রেন্ডে তুঙ্গে জল্পনা

আর কয়েক ঘন্টা পরেই রাজধানীতে পা রাখছেন তৃণমূল সুপ্রিমো। তার আগেই নতুন ট্রেন্ড ঝড় তুলল ট্যুইটারে। সোমবার সকাল থেকেই #AabkibarDidiSarkar শ্লোগানে ভোরে গেল ট্যুটার। নজর কেড়েছে #BengalModel’ও। রাজ্য সরকারের একাধিক উন্নয়নমূলক কাজের নাম উল্লেখ্য করে ‘আব কী বার দিদি সরকার’ স্লোগানে ভরে গিয়েছে ট্যুইটার। সঙ্গে উল্লেখ্য থাকছে বেঙ্গল মডেল।

কোথাও মিশন উৎকর্ষ বাংলা আবার কোথাও রূপশ্রী প্রকল্পের ভূয়সী প্রশংসা করা হয়েছে ট্যুইটগুলিতে। কোনও ট্যুইটে আব কী বার মোদী সরকার স্লোগান লেখা পোস্টার লাল ক্রস চিহ্ন দিয়ে দাগিয়ে নীচে লেখা হয়েছে আব কী বার দিদি সরকার।

মমতার দিল্লি সফরের দিকে নজর দেশের রাজনৈতিক মহলের। একুশের মঞ্চ থেকেই তিনি ঘোষণা করেছিলেন সমস্ত বিজেপি বিরোধী দলের নেতৃত্বের সঙ্গে বৈঠক করতে চান। ডাক দিয়েছিলেন মহাজোটের। রাজনৈতিক মহলের মতে তাঁর দিল্লি সফরের আগেই অভিষেকের ছবি ট্যুইট করে এক প্রকার বন্ধুত্বের বার্তা দিয়েছে কংগ্রেস।

উল্লেখ্য ২০১৪ সাল লোকসভা ভোটের আগে ‘আব কী বার মোদী সরকার’ স্লোগান দেশে বিপুল সারা জাগিয়েছিল। তার ঠিক ১০ বছর পরে ফের একটা লোকসভা ভোটের প্রস্তুতি শুরু হতে চলেছে। রাজনৈতিক মহলের মতে গত নির্বাচনে জাতীয় রাজনীতিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরোধী হিসেবে সেভাবে কোনও মুখ ছিল না। কিন্তু সময় পাল্টেছে। একুশের নির্বাচনে সরাসরি মোদী-শাহের বিরুদ্ধে লড়াই করে রেকর্ড সংখ্যক আসন পেয়েছে তৃণমূল। মোদীর প্রধান বিরোধী মুখ হিসেবে দেশে মমতা ব্যানার্জির নাম নিয়ে তীব্র জল্পনা শুরু হয়েছে। এই প্রেক্ষিতে অনেকের মতে ট্যুইটারে নতুন ট্রেন্ড মমতার দিল্লি যাত্রাকে আরও তাৎপর্যপূর্ণ করে দিল।

Comments
Loading...