Tmc vs Bjp: সকালে বিজেপিতে যোগদান, সন্ধ্যায় ফের তৃণমূলে ফিরলেন বীরভূমের পঞ্চায়েত সদস্যা

বিধানসভা ভোটের আগে রাজনৈতিক দলবদল শুরু হয়েছে রাজ্যজুড়ে। তবে বৃহস্পতিবার বীরভূমের দুবরাজপুরে যা হল সেটা অন্যরকমই। সকালে তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়ে আবার সন্ধের সময় ‘ঘরওয়াপসি’ করলেন এক পঞ্চায়েত সদস্যা!

বৃহস্পতিবার দুবরাজপুরে ৩৫০ সংখ্যালঘু পরিবার তৃণমূল ছেড়ে যোগদান করে বিজেপিতে। তার মধ্যে উল্লেখযোগ্য ছিল তৃণমূলের পঞ্চায়েত সদস্যা রফিকা বিবি ও তাঁর স্বামীর দলবদল। ওই দিন সকালে তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন বীরভূম জেলা বিজেপির সাধারণ সম্পাদক উত্তম কুমার রজক। বিজেপিতে যোগ দিয়ে তৃণমূলত্যাগী রফিকা বিবির বিস্ফোরক অভিযোগ, গরিবের স্বার্থে আমি কিছু করতে চাইলে দলের কাছে গুরুত্ব পেতাম না। তাই দল ছাড়লাম। কিন্তু ১২ ঘণ্টা যেতে না যেতেই ফের সিদ্ধান্তবদল। দলবদল করে ফের তৃণমূলে ফিরে যান রফিকা বিবি ও তাঁর স্বামী।

তৃণমূল বিধায়ক নরেশ চন্দ্র বাউড়ি ও দুবরাজপুর ব্লক সভাপতি ভোলানাথ মিত্র ফের তাঁদের হাতে দলের পতাকা তুলে দেন। এবার তৃণমূলে ফিরে গিয়ে রফিকা বিবির অভিযোগ, তাঁকে হুমকি ও প্রলোভন দিয়ে বিজেপিতে নিয়ে যাওয়া হয়েছিল। একই কথা বলেন দুবরাজপুর তৃণমূল ব্লক সভাপতি ভোলানাথ মিত্রও। তিনি জানান, রফিকা বিবি আমাদের দলেই ছিলেন, আর দলেই আছেন। আরও কয়েকজন বিজেপিতে চলে গেছিলেন। তাঁরাও তৃণমূলেই ফিরতে চান।

Comments
Loading...