ফেসবুকের পর ভিস্টা গ্লোবাল ইনভেস্টমেন্ট, ১১ হাজার কোটিরও বেশি বিনিয়োগ মুকেশ আম্বানীর জিওতে

ফেসবুকের পর এবার ভিস্টা। আগামী দিনে রিলায়েন্স জিওতে ১১,৩৬৭ কোটি টাকা বিনিয়োগ করতে চলেছে এই গ্লোবাল ইনভেস্টমেন্ট ফার্ম। এই বিনিয়গের ফলে জিওর বাজার মুল্য গিয়ে দাঁড়াল ৪.৯১ লক্ষ কোটি টাকা। এছাড়াও জিও এন্টারপ্রাইজ ভ্যালু হল ৫.১৬ লক্ষ কোটি টাকা। এর ফলে রিলায়েন্স জিওর ২.৩২ শতাংশ শেয়ার চলে যাবে ভিস্টার কাছে। এই বিনিয়োগের পর রিলায়েন্স ও ফেসবুকের পর ভিস্টা সংস্থার তৃতীয় বৃহত্তম বিনিয়োগকারী হিসেবে উঠে এল। এই নিয়ে গত তিন সপ্তাহের মধ্যে বিভিন্ন প্রযুক্তি সংস্থা থেকে ৬০,৫৯৬.৩৭ কোটি টাকা তুলল জিও।

জিও রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের একটি অন্যতম সাবসিডিয়ারি টেকনোলজি কোম্পানি। ভারতে উন্নতমানের ইন্টারনেট পরিষেবা প্রদানই লক্ষ্য জিওর। সাধারণ মানুষ থেকে শুরু করে দেশের ছোট-বড় ব্যবসায়ী, কৃষকদের জন্য ডিজিটাল ইন্ডিয়া তৈরি করার লক্ষ্যে এগোচ্ছে জিও। ইতিমধ্যে ভারতের ডিজিটাল সার্ভিস স্পেসে আমুল পরিবর্তন নিয়ে এসেছে এই সংস্থা।

জিওতে এই বিনিয়োগের বিষয়ে বলতে গিয়ে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ আম্বানী বলেন যে ভিস্টাকে জিওতে স্বাগত জানাতে পেরে তাঁরা খুব খুশি এবং ভিস্টাও ভারতের ডিজিটাল ইকোসিস্টেমে পরিবর্তন এনে ভারতবাসীর জীবন বদলে দিতে চায়। অন্যদিকে ভিস্টার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সিইও রবার্ট স্মিথ জানান, ভারতে যে ডিজিটাল সোসাইটি জিও তৈরি করছে তাতে তাঁদের পূর্ণ বিশ্বাস রয়েছে।

সারা দেশে ইতিমধ্যে ৪-জি পরিষেবা চালিয়ে যাচ্ছে রিলায়েন্স জিও। কিছুদিন আগেই ফেসবুক জিওতে ৪৩,৫৭৪ কোটি টাকা বিনিয়োগ করেছে। আর এবার ভিস্টার মতো সংস্থার বিনিয়োগের ফলে বাকিদের চেয়ে প্রতিযোগিতায় অনেকটাই এগিয়ে গেল মুকেশ আম্বানীর জিও।

Comments
Loading...