২১’এর নন্দীগ্রাম কি পথ দেখাচ্ছে ২৪’এর বারাণসীকে! তৃণমূলের ট্যুইটে তুমুল জল্পনা

২০২৪ বারাণসী থেকে মোদীর বিপরীতে তৃণমূল নেত্রী প্রার্থী হতে চলেছেন?

বৃহস্পতিবার নন্দীগ্রামের ভোট গ্রহণ শেষ হয়েছে। তবে নন্দীগ্রামের রেশ যেন কাটতেই চাইছে না। নন্দীগ্রামে যখন তৃণমূল নেত্রী বুথ আগলে রয়েছেন, ভোট লুঠের অভিযোগ তুলছেন সেই সময় ভোট প্রচারে রাজ্য সফরে এসে জনসভায় ভাষণ দিচ্ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জনসভা থেকে মোদী দাবি করেন, নন্দীগ্রামে মমতা ব্যানার্জি হারছেন, সেই সঙ্গে তিনি বলেন, কানাঘুষো শোনা যাচ্ছে, তৃণমূল নেত্রী অন্য কোনও কেন্দ্র থেকে পুনরায় ভোটে দাঁড়াতে পারেন।

প্রধানমন্ত্রীর এই বক্তব্যের তীব্র বিরোধিতা করে তৃণমূল একটি ট্যুইট করে। এই ট্যুইটেই এক নতুন সম্ভবনার ইঙ্গিত পাচ্ছে রাজনৈতিক মহলের একাংশ। তৃণমূল নেতৃত্ব ওই ট্যুইটে মোদীর বক্তব্যের বিরোধিতা করার পাশাপাশি মোদীকে উদ্দেশ্য করে লেখেন, নন্দীগ্রামে মমতা ব্যানার্জি তো জিতছেনই। ২০২৪ সালে আপনি অন্য কোনও নিরাপদ কেন্দ্র খুঁজুন। কারণ বারাণসীতে আপনি প্রবল প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হতে চলেছেন।

তৃণমূলের ট্যুইটের দ্বিতীয় অংশ নিয়ে রাজ্য তথা দেশে তুমুল জল্পনা শুরু হয়েছে, তবে কী ২০২৪ বারাণসী থেকে মোদীর বিপরীতে তৃণমূল নেত্রী প্রার্থী হতে চলেছেন? ২০১৪ থেকে বারাণসী কেন্দ্রে সাংসদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

[আরও পড়ুন- Amit Shah: ৬০ এর মধ্যে ৫০ এর বেশি আসন পাচ্ছে বিজেপি, দিদির টাইম আপ!]

পর্যবেক্ষকদের একাংশের মতে সারা দেশে এই মুহূর্তে মোদীর বিরুদ্ধে প্রধান মুখ মমতা। পরিস্থিতি বলছে, ২০২১ এ বাংলার ভোটের ফলাফল ২০২৪ এ লোকসভা ভোটের অভিমুখ স্থির করবে। তৃণমূল বাংলায় তৃতীয়বারের জন্য সরকার গড়লে, ২০২৪ এ কেন্দ্রে বিজেপি বিরোধী মহাজোটের মুখ হিসেবে মমতা ব্যানার্জি উঠে আসতে পারেন।
জল্পনা বাড়িয়ে তৃণমূলের সাংসদ মহুয়া মিত্র ট্যুইটে সরাসরি লিখেছেন, ২০২৪ এ বারাণসীতে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে মমতা প্রার্থী হচ্ছেন।

মহুয়ার ট্যুইট তুলে ধরে মমতাকে বেনারসে স্বাগত জানিয়েছেন বিজেপির কেন্দ্রীয় নেতা বিএল সন্তোষ।

এখন দেখার হাইভোল্টেজ কেন্দ্রের লড়াইয়ে ২০২১ নন্দীগ্রামকে ছাপিয়ে ২০২৪-এর বারাণসী উঠে আসে কিনা।

Comments
Loading...