উত্তরবঙ্গ যাচ্ছেন অভিষেক ব্যানার্জি, ৭ জানুয়ারি গঙ্গারামপুরে জনসভা

উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন যুব তৃণমূল সভাপতি তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক ব্যানার্জি। আপাতত ঠিক হয়েছে ৭ জানুয়ারি দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরে জনসভা করবেন তিনি। আর কোথায় অভিষেকের সভা হবে তা জানা যায়নি। উত্তরের তৃণমূল নেতৃত্বকে নিয়ে বৈঠক করার কথা আছে।

এর আগে ডায়মন্ড হারবারে জনসভা করেছেন অভিষেক ব্যানার্জি। বাঁকুড়াতেও সভা করেছেন। কিন্তু আনুষ্ঠানিক উত্তরবঙ্গ সফর এই প্রথম।

কয়েকমাস আগে উত্তরবঙ্গ এসেছিলেন অভিষেক ব্যানার্জি। যদিও প্রকাশ্য সমাবেশ করেননি। তৃণমূলের স্থানীয় নেতৃত্বকে নিয়ে একাধিক বৈঠক করেছিলেন তিনি। তাতে হাজির ছিলেন পিকেও। সূত্রের খবর, বিধানসভা ভোটকে টার্গেট করে কী কী করতে হবে তার দিশা নির্দেশ দিয়েছিলেন। এবার জনসভা করবেন তিনি। পাশাপাশি উত্তরবঙ্গের তৃণমূল নেতৃত্বের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে।

লোকসভায় উত্তরবঙ্গে শোচনীয় ফল হয়েছিল তৃণমূলের। সবকটি আসন জিতেছিল বিজেপি। বিধানসভায় উত্তরবঙ্গে মোট ৫৪ টি আসন। লোকসভায় দুর্দান্ত সাফল্যের উপর ভর করে বিধানসভায় অন্তত ৪৫ টি আসন দখলকে পাখির চোখ করেছে গেরুয়া শিবির। সম্প্রতি জলপাইগুড়িতে মমতা ব্যানার্জি বলেছিলেন, কী দোষ করেছিলাম যে লোকসভায় একটি আসনও পেলাম না!

কিন্তু লোকসভার পর থেকে উত্তরের পরিস্থিতি অনেক বদলেছে বলে দাবি তৃণমূলের। নেত্রী ৩ মাসে দু’বার উত্তরবঙ্গ সফর করে ফেলেছেন, আবার যাবেন। তার মধ্যেই এবার উত্তরবঙ্গের গঙ্গারামপুরে জনসভা করবেন অভিষেক ব্যানার্জি। উত্তরের নেতৃত্বের সঙ্গে আলাদা করে বৈঠকেরও কথা আছে। রাজনৈতিক পর্যবেক্ষকরা বলছেন, ভোটের আগে সংগঠনে ফাইনাল টাচ দিতে উত্তরবঙ্গ যাচ্ছেন অভিষেক।

Comments
Loading...