আগামী ২৫ শে নভেম্বর রাজ্যের ৩ কেন্দ্রে বিধানসভা উপ-নির্বাচন

ফের রাজ্যে ভোটের আবহ। শুক্রবার পশ্চিমবঙ্গের ৩ বিধানসভা কেন্দ্রের উপ-নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করল নির্বাচন কমিশন। পশ্চিম মেদিনীপুরের খড়গপুর, উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ ও নদিয়ার করিমগঞ্জ, এই তিন কেন্দ্রে আগামী ২৫ শে নভেম্বর ভোট গ্রহণ হবে। ভোটের ফল বেরোবে আগামী ২৮ শে নভেম্বর। শুক্রবার একই সঙ্গে ঘোষণা হয়েছে উত্তরাখণ্ড রাজ্যের পিথোরাগড় কেন্দ্রের বিধানসভা উপ-নির্বাচনের নির্ঘণ্টও।
নির্বাচন কমিশনের বিজ্ঞপ্তি অনুযায়ী, এই তিন কেন্দ্র থেকে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ৬ ই নভেম্বর এবং মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ আগামী ১১ ই নভেম্বর।
উত্তরবঙ্গের ১ টি এবং দক্ষিণবঙ্গের ২ টি বিধানসভা কেন্দ্রের উপ-নির্বাচন ঘিরে প্রস্তুতি শুরু করে দিয়েছে সব রাজনৈতিক দল। খড়গপুর বিধানসভাটি মেদিনীপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত। এই বিধানসভা কেন্দ্রের বিধায়ক দিলীপ ঘোষ লোকসভা ভোটে জিতে মেদিনীপুরের সাংসদ হয়েছেন। অন্যদিকে, নদিয়ার করিমগঞ্জ বিধায়ক তৃণমূলের মহুয়া মৈত্র কৃষ্ণনগর থেকে সাংসদ হয়েছেন। পাশাপাশি, রায়গঞ্জ লোকসভার অন্তর্গত কালিয়াগঞ্জ কেন্দ্রের বিধায়ক ছিলেন কানহাইয়ালাল আগরওয়াল। তিনিও লোকসভা ভোটে তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য বিধায়ক পদ থেকে ইস্তফা দেন। ফলে ওই ৩ কেন্দ্রে উপ-নির্বাচন হতে চলেছে।

 

Comments
Loading...